ফেনীতে ছেলের লাঠির আঘাতে সামছুল হক (৮০) নামে এক বৃদ্ধ বাবার মৃত্যু হয়েছে। শনিবার ( ১ মে) সন্ধ্যা সাড়ে ৭টার এ ঘটনা ঘটে। নিহত সামছুল হক ফেনী সদর উপজেলার শর্শদি ইউনিয়নের দেবীপুর গ্রামের বাসিন্দা। 

পুলিশ ও স্থানীয়রা জানান, বিকেলে গাছের কাঁঠাল পাড়াকে কেন্দ্র করে বাবা সামছুল হকের সঙ্গে ছেলে সাইফুল ইসলাম ও পুত্রবধূ নাছিমা আক্তার পলির কথা কাটাকাটি হয়। ইফতারের পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তারা বৃদ্ধ বাবাকে আবারও গালমন্দ করেন। এ সময় বাবা ঘর থেকে প্রতিবাদ করলে তারা আরও ক্ষিপ্ত হয় এবং বৃদ্ধ বাবার ওপর হামলা করেন। একপর্যায়ে তারা বৃদ্ধ বাবাকে লাঠি দিয়ে আঘাত করেন। তার চিৎকার বড় ছেলে বাচ্চু মিয়ার স্ত্রী এগিয়ে এলে তাকেও পিটিয়ে আহত করা হয়। এ সময় বাড়ির অন্যরা এগিয়ে এসে সামছুল হককে গুরুতর অবস্থায় উদ্ধার করে করে ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে জরুরি বিভাগে কর্মরত চিকিৎসক সাহাব উদ্দিন তাকে মৃত ঘোষণা করেন। 

নিহত সামছুল হকের চার ছেলে। সম্পত্তি নিয়ে বিরোধ ও পারিবারিক কলহে ছেলেরা বাবার থেকে পৃথক হয়ে সংসার করছেন। নানা বিষয়ে প্রায়ই তাদের মধ্যে ঝগড়া হতো।

ফেনী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, ঘটনার পর নিহতের ছেলে সাইফুল ইসলাম ও পুত্রবধূ নাছিমা আক্তার পলি বাড়ি থেকে পালিয়ে গেছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

হোসাইন আরমান/আরএআর