বিশিষ্ট ব্যবসায়ী এবং ইমাম ফাউন্ডেশনের চেয়ারম্যান আসিফ ইকবাল প্রিন্সের মা ফয়জুন্নেসা চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ (বুধবার) সকাল ৮টায় রাজধানীর বনশ্রী এলাকার ফরাজী হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস, কিডনি, হার্টের সমস্যাসহ নানান জটিল রোগে ভুগছিলেন। 

ফয়জুন্নেসা চৌধুরীর বড় বিশিষ্ট ব্যবসায়ী আসিফ ইকবাল প্রিন্স জানান, তার মা থাকতেন সৌদি আরবের মদিনায়। তার বাবা ডাক্তার রহিম আজম রিজওয়ানীও একজন শীর্ষ ব্যবসায়ী। মদিনাতেই সৌদি সরকারের আমন্ত্রণে বিনিয়োগ করে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছেন। বাবার সঙ্গেই থাকতেন তার মা।

তিনি আরও জানান, মদিনাতে থাকা অবস্থায় বছর খানেক আগে মারাত্মক অসুস্থ হয়ে পড়েন তার মা। সেখানেই চলে চিকিৎসা। করোনার কারণে ঢাকায় নিজের বাসায় নিয়ে আসা সম্ভব হচ্ছিল না। যখন আন্তর্জাতিক ফ্লাইট স্বাভাবিক হয়ে ওঠে, তখন মদিনা থেকে ঢাকায় এনে বনশ্রীর বাসার কাছে ফরাজী হাসপাতালের আইসিইউতে রেখে গত ৪/৫ মাস চিকিৎসা চালিয়ে যাচ্ছিলেন তারা।

অবশেষে আজ (বুধবার) সকাল আটটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুর সময় তিনি স্বামী, ২ ছেলে, এক মেয়ে ও তাদের পরিবারের সদস্যসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। 

মরহুমার বড় ছেলে আসিফ ইকবাল প্রিন্স ঢাকায় প্রতিষ্ঠিত একজন ব্যবসায়ী। ব্যবসার পাশাপাশি সামাজিক বিভিন্ন জনকল্যাণমূলক কাজের সঙ্গেও জড়িত তিনি। তার আরেক ছেলে কাশেম ইকবাল তাহনুনও বাংলাদেশে প্লাস্টিক ইন্ডাস্ট্রিতে বড় একজন ব্যবসায়ী।

বাদ জোহর বনশ্রীর আবে জমজম জামে মসজিদে জানাজা শেষে দক্ষিণ বনশ্রী কেন্দ্রীয় গোরস্থানে মরহুমাকে দাফন করা হয়। ফয়জুন্নেসা চৌধুরীর জন্য সবার কাছে দোয়া চেয়েছেন ছেলে আসিফ ইকবাল প্রিন্স।

এমএএস