ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি অংশে দূরপাল্লার বাস বন্ধ থাকলেও অন্যান্য যান এবং ব্যক্তিগত গাড়ির চাপ বেড়েছে। 

জানা গেছে, ঈদ ঘিরে ঘরমুখী মানুষ কর্মস্থল থেকে ফিরতে শুরু করেছে। ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কোথাও যানবাহনের ধীরগতি আবার কোথাও খণ্ড খণ্ড যানজট তৈরি হচ্ছে। এতে করে যাত্রী ও চালকদের দুর্ভোগ বেড়েছে। ঢাকা থেকে কুমিল্লামুখী দূরপাল্লার বাস প্রবেশ করতে না দেওয়ায় দাউদকান্দির টোলপ্লাজা এলাকায় পুলিশের চেকপোস্ট থেকে হেঁটে যাত্রীরা গন্তব্যে যাচ্ছেন। আবার অনেকে বিকল্প বাহন হিসেবে পণ্য পরিবহনের ট্রাকে চড়ছেন। তবে মহাসড়কে দীর্ঘ যানজট নেই।

দাউদকান্দির গৌরীপুর বাজারের ব্যবসায়ী আলমগীর হোসেন ঢাকা পোস্টকে বলেন, আজ সকাল থেকে অতিরিক্ত গাড়ি দেখা যাচ্ছে। কখনো যানজট, আবার কখনো ধীরগতি চলছে।

দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহরুল ইসলাম বলেন, দূরপাল্লার কোন বাস চলাচল করতে দেওয়া হচ্ছে না। চেকপোস্টে ঢাকা থেকে কুমিল্লামুখী বাস আটকে দেওয়া হচ্ছে।

কুমিল্লা হাইওয়ের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন ঢাকা পোস্টকে বলেন, মহাসড়কে ব্যক্তিগত গাড়ির চাপ বেড়েছে। সেই সঙ্গে পণ্য পরিবহনকৃত গাড়িতে করে বাড়ি ফিরছেন ঘরমুখী মানুষ। মহাসড়কে গাড়ির চাপ বাড়ায় ধীরগতি তৈরি হচ্ছে। তবে যানজট নেই। মহাসড়কে পুলিশ কাজ করছে। 

আবু সুফিয়ান/এসপি