সুপারি চুরির অভিযোগে শিশু নির্যাতনের ঘটনায় নড়াইলের নড়াগাতী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাঐসোনা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শাহ মো. ফোরকান মোল্যার বিরুদ্ধে নড়াইলের নড়াগাতী থানায় মামলা করা হয়েছে।

সোমবার (১০ মে) রাতে নির্যাতিত শিশুটির বাবা কাইয়ুম চৌধুরী বাদী হয়ে নড়াগাতী থানায় দুজনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা একজনসহ মোট তিনজনের নামে মামলাটি করেছেন।

নির্যাতিত শিশুর নাম রাজু চৌধুরী (১৬)। সে একই ইউনিয়নের পদ্মবিলা এলাকার বাসিন্দা।

এর আগে রোববার (৯ মে) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ফোরকান মোল্যার বিরুদ্ধে এক ছেলেকে নির্যাতনের পাঁচ থেকে ছয় মাস আগের ধারণ করা ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে সুপারি চুরির অপরাধের কথা বলে ওই ছেলেকে মারপিট ও গালিগালাজ করতে দেখা যায়।

তবে ইউপি চেয়ারম্যান ফোরকান মোল্যা বলছেন, ছয় মাস আগের ঘটনার ভিডিও এখন ফেসবুকে ছেড়ে প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

ভিডিও চিত্রে দেখা যায়, সুপারি চুরির অভিযোগ তুলে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান ফোরকান মোল্যা একটি ছেলেকে চড়, লাথি দিচ্ছেন এবং গালিগালাজ করছেন। শুধু তিনি নন, এ সময় অন্য এক ব্যক্তিও ছেলেটিকে মারধর করেন। ছেলেটি চেয়ারম্যান ও অন্য লোকটির পা জড়িয়ে ধরে কাঁদতে থাকে এবং বলে, আমি আর করব না। তারপরও তাকে মারপিট করা হয়। এ সময় সেখানে দাঁড়িয়ে থাকা নারী-পুরুষরা তাকে ছাড়িয়ে পাশে একটি স্থানে নিয়ে যান।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান শাহ মো. ফোরকান মোল্যা ঢাকা পোস্টকে বলেন, আজ থেকে পাঁচ-ছয় মাস আগে সুপারি যখন পাকে, তারা বস্তা নিয়ে হিন্দুপল্লিতে এসে সুপারি পেড়ে নিয়ে যায়। সেখানকার হিন্দুরা একটি ছেলেকে ধরে আমাকে ফোন দেয়। এমন অবস্থা যে তারা ছেলেটিকে মেরে ফেলবে।

তিনি বলেন, সুপারি চুরির অপরাধে স্থানীয় জনতার রোষানল থেকে বাঁচাতে ছেলেটিকে আমি হালকা মারপিট করে ছেড়ে দিয়েছি। আমার বিপক্ষের লোকজন পাঁচ মাস পরে ওই সময়ে ধারণ করা ভিডিও আমার নামে ফেক আইডি খুলে ভাইরাল করেছে। আমার তো একটা গুরুত্ব আছে। এখন বলেন আমার ত্রুটি কতটুকু?

নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রোকসানা খাতুন ঢাকা পোস্টকে জানান, ফেসবুকে ভিডিওটি ছড়িয়ে পড়লে তোলপাড় সৃষ্টি হয়। সোমবার রাতে নির্যাতিত শিশুটির বাবা বাদী হয়ে চেয়ারম্যান শাহ মো. ফোরকান মোল্যা ও আরেকজনের নাম উল্লেখসহ তিনজনকে আসামি করে মামলাটি করেছেন। আসামিরা পলাতক রয়েছেন। পুলিশ বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নিচ্ছে।

মোহাম্মদ মিলন/এনএ