পোশাক কারখানায় ঈদের ছুটি শুরু না হতেই সাভারে বাড়ি ফেরা মানুষের সঙ্গে বেড়েছে গাড়ির চাপ

পোশাক কারখানায় ঈদের ছুটি শুরু না হতেই সাভারে বাড়ি ফেরা মানুষের সঙ্গে বেড়েছে গাড়ির চাপ। মঙ্গলবার (১১ মে) দুপুরের পর থেকে তীব্র যানজটে পড়ে এ মহাসড়ক।

সড়কে দূরপাল্লার পরিবহন তেমন নেই। বিধিনিষেধ অমান্য করে ট্রাক ও প্রাইভেটকারে ঢাকা ছাড়ছেন যাত্রীরা। সাভারের আমিনবাজার, হেমায়েতপুর, সাভার বাজার স্ট্যান্ড, নবীনগর, আশুলিয়া ও বাইপাইল পয়েন্টে গাড়ির জন্য অপেক্ষা করছেন হাজার হাজার যাত্রী।

মোজারমিল বাসস্ট্যান্ড থেকে বাইপাইল পর্যন্ত প্রায় চার কিলোমিটার এবং বাইপাইল থেকে নরসিংহপুর পর্যন্ত চার কিলোমিটার সড়কে তীব্র যানজট লেগে আছে।

ঢাকা-আরিচা মহাসড়কের রাজফুলবাড়িয়া, হেমায়েতপুর স্ট্যান্ডসহ ঢাকামুখী লেনে বলিয়ারপুরের পর থেকে গাড়ির চাপ বাড়লেও আরশিনগর থেকে আমিনবাজার বাসস্ট্যান্ড পর্যন্ত যানজট রয়েছে। সাভারমুখী লেনে ব্যাংক টাউন স্ট্যান্ড, সাভার থানা স্ট্যান্ডেও গাড়ি দাঁড়িতে থাকতে দেখা গেছে। 

ধামরাইয়ের ইসলামপুর থেকে জয়পুরা পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার মহাসড়কের উভয় লেনে অতিরিক্ত যানজটে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাজ্জাদ করিম বলেন, আমরা বৃষ্টিতে ভিজে যানজট নিরসনে চেষ্টা করে যাচ্ছি। আমি নিজেও বৃষ্টিতে ভিজেছি। আমাদের কয়েকটি টিম যানজট নিরসনে নিরলস পরিশ্রম করছে। পাশাপাশি সড়কে থেকে ঢাকা জেলা পুলিশ ও ট্রাফিক পুলিশ যানজট ঠেকাতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

মাহিদুল মাহিদ/এএম