হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে নারায়ণগঞ্জ ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে। মঙ্গলবার (১৮ মে) সকালে তাকে কারাগার থেকে নারায়ণগঞ্জে নেওয়া হয়। 

কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মো. দেলোয়ার জাহান বলেন, সোনারগাঁ থানায় নারী ও শিশু নির্যাতন আইনের মামলায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই মামলার ৩ দিনের রিমান্ডে তাকে পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়। এর আগে গত ১১ মে রাতে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মামুনুল হকসহ ১৪ জন হেফাজতে ইসলামের নেতাকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এ বিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান জানান, হেফাজত নেতা মামুনুল হককে তার কথিত স্ত্রী ঝর্ণার দায়ের করা মামলায় তিন দিনের রিমান্ডে সোনারগাঁ থানায় আনার কথা থাকলেও অনিবার্য কারণে আনা হচ্ছে না। তাকে বর্তমানে নারায়ণগঞ্জ ডিবি কার্যালয়ে রাখা হয়েছে। সেখান থেকে পুলিশ সুপারের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। যদি সোনারগাঁ থানায় আনার প্রয়োজন হয় পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে। 

শিহাব খান, শেখ ফরিদ/এসপি