মেয়র আবদুল কাদের মির্জা

গত ৯ মার্চ নোয়াখালীর বসুরহাট পৌরসভায় হামলার ঘটনায় প্রশাসনের নীরবতা নিয়ে অভিযোগ তুলেছেন পৌর মেয়র আবদুল কাদের মির্জা। বুধবার (১৯ মে) দুপুর ১টা ২৬ মিনিটে নিজের ফেসবুক আইডিতে তিনি এ বিষয়ে একটি স্ট্যাটাস দেন। 

ফেসবুকে তিনি লিখেছেন, পৌরসভা ভবন স্থানীয় সরকারের প্রশাসনিক এলাকা। গত ৯ মার্চ রাতে আমাকে হত্যার উদ্দেশ্যে বসুরহাট পৌরসভায় ২ হাজার রাউন্ড গুলি নিক্ষেপ করে। ১৫-২০ জন নেতাকর্মীকে আহত করা হয়। আমার মৃত্যু নিশ্চিত ভেবে সশস্ত্র সন্ত্রাসীরা সেখান থেকে চলে যায়। 

একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে ২ হাজার রাউন্ড গুলি বর্ষণের ২ মাস ১০ পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি প্রশাসন। সন্ত্রাসী হামলার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলেও প্রশাসনের নীরবতা আমাকে ভাবায়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মেয়র আবদুল কাদের মির্জা ঢাকা পোস্টকে বলেন, পৌরসভা হলো স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। গত ৯ মার্চ রাতে আমাকে হত্যার জন্য ২ হাজার রাউন্ড গুলি চালানো হয়েছে। যার ভিডিও প্রমাণ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এতদিনেও প্রশাসন চুপ করে আছে, বিষয়টি আমাকে ভাবিয়ে তুলেছে।  

প্রসঙ্গত, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। গত ডিসেম্বরে বসুরহাট পৌরসভায় দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন তিনি। নির্বাচনের আগে বিভিন্ন ইস্যুতে কথা বলে আলোচনায় আসেন আবদুল কাদের মির্জা।

হাসিব আল আমিন/আরএআর