প্রধানমন্ত্রী শেখ হাসিনার এপিএস-২ পরিচয়ে প্রতারণার অভিযোগে মানিকগঞ্জে মো. রুবেল মিয়া ওরফে শাওন (৩৬) নামের এক ব্যক্তিকে আটক করেছেন র‌্যাব-৪। শুক্রবার (২১ মে) ভোর চারটার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার বেতিলা এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে আটক করা হয়।

শুক্রবার (২১ মে) বেলা ২টার দিকে র‌্যাব-৪-এর মানিকগঞ্জ কার্যালয়ের কোম্পানি কমান্ডার এএসপি উনু মং আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক রুবেল মিয়া হরিরামপুর উপজেলার লেছড়াগঞ্জ ইউনিয়নের বসন্তপুর গ্রামের মৃত মোশারফ হোসেনের ছেলে।

র‌্যাব-৪-এর কর্মকর্তা উনু মং জানান, বেশ কিছুদিন ধরে মানিকগঞ্জ এলাকায় নিজেকে প্রধানমন্ত্রীর এপিএস-২ পরিচয় দিয়ে গাজী হাফিজুর রহমান বিভিন্ন ব্যক্তির কাছ ত্রাণ বিতরণ করার কথা বলে মোটা অঙ্কের টাকা দাবি করে আসছিলেন।

আগামী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গণভবন থেকে নৌকা প্রতীক এনে দেওয়া, জেলা পর্যায়ে দলীয় কমিটিতে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দেওয়ার আশ্বাস দিয়েও মোটা অঙ্কের টাকা দাবি করে আসছিলেন।

তিনি আরও জানান, সম্প্রতি ফরিদপুরে একটা খেলার অনুষ্ঠানে বিতরণের জন্য শহরের ইলেকট্রনিকের মালিক তৌফিক খানের কাছে টেলিভিশন দাবি করেন।

এসব অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে শুক্রবার ভোর চারটার দিকে সদর উপজেলার বেতিলা এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন ও ভুয়া ভিজিটিং কার্ড পাওয়া গেছে।

উনু মং বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদের আটক ব্যক্তি প্রতারণার কথা স্বীকার করেছেন। এ ঘটনায় ইলেকট্রনিকের মালিক তৌফিক খান বাদী হয়ে থানায় মামলা করবেন বলে র‌্যাবের এই কর্মকর্তা জানিয়েছেন।

সোহেল হোসেন/এনএ