ইউএনও মো. আব্দুল্লাহ আল মামুন

করোনা টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার ৪০ দিন পর নাটোরের নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মামুন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার (২৪ মে) দুপুরে ইউএনও নিজেই ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, নাটোরে এ পর্যন্ত ৮৬ হাজার মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। তবে টিকা শেষ হওয়ায় আপাতত কার্যক্রম বন্ধ আছে।
 
নাটোরে গত ২৪ ঘণ্টায় মোট ১৭ জনের করোনা শনাক্তের খবর পাওয়া গেছে। এর মধ্যে একজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২২ জন। জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ৬৫৪ জন।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মামুন জানান, রোববার (২২ মে) দিবাগত রাতে হঠাৎ করে তার শরীরে জ্বর আসে। এ অবস্থায় সোমবার (২৩ মে) সকালে নাটোর সদর হাসপাতালে করোনার এন্টিজেন টেস্টের জন্য নমুনা দেওয়া হয়। পরে রিপোর্টে তার করোনা পজিটিভ পাওয়া যায়। স্বাস্থ্য বিভাগের পরামর্শে বর্তমানে তিনি নিজ বাসায় আইসোলেশনে আছেন এবং সুস্থ্য আছেন। তবে প্রচণ্ড মাথা ব্যথা ও জ্বর অনুভব করছেন। 

তিনি আরও জানান, করোনার প্রথম ও দ্বিতীয় ডোজ তিনি গ্রহণ করেছেন। দ্বিতীয় ডোজ গ্রহণের ৪০ দিন পর তার শরীরে করোনা ধরা পড়েছে। 

সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান ঢাকা পোস্টকে জানান, নলডাঙ্গার উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্তমানে আইসোলেশনে আছেন এবং বাড়িতেই তার চিকিৎসা চলছে। আশা করি খুব শিগগিরই তিনি সুস্থ হবেন। আপাতত কোনো ভয়ের কারণ নেই। স্বাস্থ্য বিভাগ থেকে তাকে নিবির পর্যবেক্ষণ করা হচ্ছে। 

তিনি আরও বলেন, করোনার টিকা গ্রহণের পরও কেউ আক্রান্ত হতে পারেন, তাতে ভয়ের কিছু নেই। 

তাপস কুমার/আরএআর