প্রতিবন্ধী এক বৃদ্ধকে দোকান হস্তান্তর

নোয়াখালীর কবিরহাট উপজেলার ঘোষবাগের প্রতিবন্ধী এক বৃদ্ধের পাশে দাঁড়ালেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর ছেলে সাবাব চৌধুরী।

মঙ্গলবার (২৫ মে) বিকেল ৫টায় প্রতিবন্ধী বৃদ্ধ মোহাম্মদ সিরাজকে (৬৫) দোকান হস্তান্তর করে সামাজিক সংগঠন আলোকিত মানবিক অর্গানাইজেশন।

এ বিষয়ে সাবাব চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, মোহাম্মদ সিরাজ প্রতিবন্ধী। দুর্ঘটনাজনিত কারণে তার একটি পায়ের সমস্যা হয়। পরিবারের আয়ের কেউ নেই। একমাত্র ছেলে আছে সেও প্রতিবন্ধী। তাই উনাকে একটি দোকান ও মালামাল কিনে দিয়েছি।

তিনি আরও বলেন, আপনার দুটো হাত রয়েছে। একটি নিজেকে সাহায্য করার জন্য এবং অপরটি অন্যদের সাহায্য করার জন্য। ইচ্ছা আছে স্বাধীনতার ৫০ বছর পূর্তির এই বছরে প্রতিবন্ধী হওয়ায় কষ্টে জীবনযাপন করছে এ রকম ১০০ পরিবারকে সহযোগিতা করব। ইতিমধ্যে আমি ২ জন প্রতিবন্ধী পরিবারের পাশে দাঁড়িয়েছি।

সবার প্রতি অনুরোধ করে সাবাব চৌধুরী বলেন, সমাজে যারা বিত্তবান মানুষ রয়েছেন, আপনারাও যদি এইভাবে মানুষের পাশে দাঁড়ান তাহলে মানবিক সমাজ ব্যবস্থা গড়ে উঠবে।

এ সময় কবিরহাট উপজেলার নির্বাহী কর্মকর্তা হাসিনা আক্তার, স্থানীয় মেম্বার জসিম উদ্দিন, আলোকিত মানবিক অর্গানাইজেশনের সভাপতি পারভেজ মোল্লাসহ আলোকিত মানবিক অর্গানাইজেশনের সদস্যরা উপস্থিত ছিলেন।

হাসিব আল আমিন/এমএসআর