প্রতীকী ছবি।

ঝালকাঠির রাজাপুর উপজেলার মেডিকেল মোড় এলাকা ও বড়ইয়া এলাকায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। তাদের নাম মো. সিয়াম হোসেন (৮) ও ছামিয়া (৭)। 

বুধবার (২৬ মে) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার মেডিকেল মোড় সংলগ্ন এলাকায় ৮ বছর বয়সী মো. সিয়াম হোসেন নামে এক শিশু কোলায় (মাঠ) জোয়ারের পানিতে ডুবে মারা যায়।

শিশু সিয়াম হোসেন উপজেলার পিংড়ি গ্রামের মো. ফারুক হাওলাদারের ছেলে। সে আযীযিয়া নূরানি কিন্ডারগার্টেন মাদরাসার ২য় শ্রেণির ছাত্র ছিল।

সিয়ামের বাবা মো. ফারুক হাওলাদার বলেন, ব্যবসার কারণে মেডিকেল মোড় এলাকায় ভাড়া বাসায় থাকি। বুধবার সকাল থেকেই পাশের কোলায় (মাঠ) সহপাঠীদের সাথে খেলা করছিল সিয়াম। দুপুর থেকে তাকে পাওয়া যাচ্ছিল না। পরে কোলার মধ্যের পুকুরে ভাসা অবস্থায় পাওয়া যায়। 

সিয়ামকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, রাজাপুরের ওই জায়গাটিতে জোয়ারের সময় পানি জমে। তবে পূর্ণিমা ও ঘূর্ণিঝড়ের কারণে এই সময়ে পানি কিছুটা বৃদ্ধি পেয়েছিল। 

এ বিষয়ে রাজাপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়না তদন্ত ছাড়া লাশ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে, বড়ইয়া ইউনিয়নের বড়ইয়া গ্রামে সন্ধ্যায় ছামিয়া নামে ৭ বছরের এক শিশু বাড়ির পাশের খালে ডুবে মারা গেছে। ছামিয়ার বাবা সাইফুল আকন বলেন, মেয়েকে বিকেল থেকে খুঁজে না পাচ্ছিলাম না। বুধবার সন্ধ্যায় বাড়ির পাশের খালে তাকে খুঁজে পাই। রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার ডাক্তাররা মেয়ে মারা গেছে জানায়।

সবশেষ খবর অনুযায়ী শিশু ছামিয়ার লাশ দাফন করা হয়েছে।

ইসমাঈল হোসাঈন/এইচকে