সহকারী শিক্ষিকার বিয়ে ঠিক হয়ে যাওয়ায় হবু বরের হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দিয়েছেন বরিশালের বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা আইচার হাওলা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুর রহমান সিকদার। 

এমনই অভিযোগ তুলে গতকাল রোববার উপজেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন একই স্কুলের সহকারী শিক্ষিকা। 

অভিযোগ তিনি আরও লিখেছেন, লকডাউন চলাকালীন অপ্রয়োজনে প্রধান শিক্ষক আমাকে বিদ্যালয়ের অফিস কক্ষে নিয়ে বসিয়ে রাখতেন। অফিস কক্ষের এসি চালু করার অজুহাতে দরজা-জানালা বন্ধ করে অশালীন আচরণ ও খারাপ প্রস্তাব দিতেন।

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা আকবর কবির ঢাকা পোস্টকে বলেন, ওই সহকারী শিক্ষিকার লিখিত অভিযোগ পেয়েছি। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটি যে প্রতিবেদন দেবে সেই অনুসারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগে তিনি আরো লিখেছেন, স্কুলে যোগদানের পর থেকেই প্রধান শিক্ষক ও উপজেলা প্রথমিক শিক্ষক সমিতির সভাপতি জাহিদুর রহমান সিকদার আমার তার অশ্লীল আচরণ করে আসছেন। করোনায় স্কুল বন্ধ থাকলেও তিনি তাকে ডেকে লাইব্রেরিতে ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে অপ্রাসঙ্গিক কথা বলতেন। 

এছাড়াও তিনি তাকে দিন-রাত অযথা ফোনে, ম্যাসেঞ্জার ও হোয়াটসঅ্যাপে বিরক্ত ও অসমাজিক ভিডিও পাঠাতেন। যখন জানতে পারলেন বিয়ে ঠিক হয়েছে তখন তাকে ডেকে নিয়ে গালিগালাজ করেন এবং হবু বরপক্ষের পরিবারের কাছে অশালীন কথা বলে বিয়ে ভাঙার চেষ্টা চালান। তাতেও কাজ না হওয়ায় ওই শিক্ষিকাকে ডেকে এনে হবু বরের হাত-পা ভেঙে দেওয়ার হুমকি দেন।

এসব অভিযোগের বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক জাহিদুর রহমান সিকদারের মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি লাইন বিচ্ছিন্ন করে দিয়েছেন বিধায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সৈয়দ মেহেদী হাসান/এমএএস