নির্বাচনী দ্ব‌ন্দ্বে ছাত্রলীগ কর্মী‌কে গু‌লি ক‌রে হত্যার ৫ বছর পর অ‌ভিযুক্ত আসামিকে গ্রেফতার ক‌রে‌ছে বরিশাল পু‌লিশ ব্যুরো অব ইন‌ভে‌স্টি‌গেশন। মঙ্গলবার (১ জুন) ভো‌রে প‌শ্চিম কাম‌দেবপুর এলাকা থেকে তা‌কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের নাম আফজাল হো‌সেন (৪০)। তি‌নি ঝালকা‌ঠি জেলার নল‌ছি‌টি উপ‌জেলার প‌শ্চিম কাম‌দেবপুর এলাকার মৃত মোতাহার আলী হাওলা‌দা‌রের ছে‌লে।

‌বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন পি‌বিআই ব‌রিশা‌লের পু‌লিশ সুপার মো. হুমায়ুন ক‌বির।

জানা গে‌ছে, ইউ‌নিয়ন প‌রিষদের নির্বাচনকে কেন্দ্র করে দ্ব‌ন্দ্বের জের ধ‌রে ২০১৬ সা‌লের ৩ জুলাই প‌শ্চিম কাম‌দেবপুর এলাকার র‌ফিকুল ইসলাম ওর‌ফে তুজাহার আলীর ছে‌লে মো. সজল‌কে মোল্লারহাট ইউ‌নিয়‌নের মালুহার সরকা‌রি প্রাথমিক ‌বিদ্যালয় ক্যাম্পা‌সে গু‌লি ক‌রে হত্যা ক‌রে দুর্বৃত্তরা। এ ঘটনায় মামলা দায়ের করা হ‌লে পু‌লিশ তদন্ত ক‌রে। ত‌বে তদ‌ন্তে ইউ‌নিয়ন পরিষদের চেয়ারম্যান ক‌বির হো‌সেন বিষয়টি এ‌ড়িয়ে গে‌লে বাদী পক্ষ অস‌ন্তোষ প্রকাশ করে। পরে আদালত মামলা‌টি পি‌বিআই‌কে তদ‌ন্তের নি‌র্দেশ দেয়। ‌

২০১৯ সা‌লের ২৩ মার্চ সজল হাওলাদার হত্যা মামলার প্রধান আসামি সাইদুল ইসলাম তালুকদারের হাত-পা কাটা মর‌দেহ উদ্ধার করে পুলিশ। সে ঘটনায় সাইদু‌লের স্বজনরাও ক‌বির চেয়ারম্যান‌কে দায়ী ক‌রেন। তা‌দের দা‌বি, ক‌বির চেয়ারম্যা‌নের সঙ্গে সম্পর্ক থাকায় সজল হত্যার আসামি হ‌য়ে‌ছি‌লেন সাইদুল। সম্প‌র্কের অবন‌তি হওয়ায় সাইদুল‌কে হত্যা করা হ‌য়। দীর্ঘ পাঁচ বছর পর সাইদুল‌ হত্যা মামলার আসামি আফজাল হো‌সেনকে গ্রেফতার করা হলো।

সৈয়দ মে‌হেদী হাসান/এসপি