কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্মার্টফোন কিনে না দেওয়ায় বাবা-মায়ের সঙ্গে অভিমান করে ফাঁস দিয়ে রানা মিয়া (১৬) নামে এক কিশোর আত্মহত্যা করেছে। বুধবার (০২ জুন) রাত ১০টার দিকে উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের চন্দ্রখানা গ্রামে এ ঘটনা ঘটে।

রানা মিয়া ফুলবাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। সে উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের চন্দ্রখানা গ্রামের কৃষক নাছির উদ্দিনের ছেলে। 

বৃহস্পতিবার (০৩ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন ফুলবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব কুমার রায়। তিনি বলেন, রানা আগে থেকেই তার বাবা-মায়ের কাছে একটি স্মার্টফোনের বায়না ধরে আসছিল। দরিদ্র কৃষক বাবা জমির ফসল তুলে তা বিক্রি করে ফোন কিনে দিতে চেয়েছিলেন। ওই কিশোর বুধবার (২ জুন) বিকেলে তার বাবার কাছে আবারও ফোনের জন্য বায়না ধরে। বাবা তাকে আগামী বুধবার ফোন কিনে দিতে চেয়ে বাজারে চলে যান। 

অভিমানে ওই কিশোর রাতে তার শয়নকক্ষের আড়ার সঙ্গে রশি বেঁধে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এদিকে তার মামা শফিকুল এসে ভাগ্নেকে ডাকতে শুরু করেন। ভাগ্নের কোনো সাড়া শব্দ না পেয়ে ঘরের পেছনের বেড়া ভেঙে ঘরে প্রবেশ করেন। এ সময় ঝুলন্ত অবস্থায় ভাগ্নেকে দেখতে পান। খবর পেয়ে ফুলবাড়ী থানা পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করেন। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। 

জুয়েল রানা/এসপি