চুয়াডাঙ্গা জীবননগর উপজেলার নতুন তেঁতুলিয়া গ্রাম থেকে অবৈধভাবে ভারত থেকে দেশে অতিক্রমকালে বাংলাদেশি দুই তরুণীকে আটক করেছে বিজিবি। অনুপ্রবেশের সময় দুই নারীকে পারাপারে সহায়তাকারী এক দালালকে আটক করেন বিজিবির সদস্যরা।

বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে এক সংবাদবিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ঝিনাইদহ মহেশপুর ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান।

আটকরা হলেন, নারায়ণগঞ্জ জেলার সদর থানার আমলাপাড়া গ্রামের মৃত সামছুল শেখের মেয়ে মীম আক্তার (২০), খুলনার দিঘলিয়া থানার গাজীরহাট মহিশদিয়া গ্রামের মৃত হানিফ সরকারের মেয়ে রহিমা খাতুন (২২) ও চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হাসাদাহ গ্রামের নুর মোহাম্মদের ছেলে মোমিন (৪৫)।

৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান বলেন, ভারত থেকে অবৈধভাবে কয়েকজন বাংলাদেশে প্রবেশ করছে, এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (৩ জুন) সকালে জীবননগরের নতুন তেঁতুলিয়া বটতলা মোড় এলাকায় অভিযান চালায় বিজিবির টহল দল। 

তিনি আরও বলেন, এ সময় বাংলাদেশি দুই তরুণীকে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করার অপরাধে আটক করা হয়। অবৈধভাবে পারাপারে সহায়তাকারী এক দালালকেও আটক করে বিজিবি।

পরে তাদের অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশ প্রবেশ করার অপরাধে এবং অবৈধভাবে সীমান্ত পারাপারে সহায়তা করার অপরাধে জীবননগর থানায় মামলা দায়ের করা হয়েছে। তাদের থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আফজালুল হক/এমএসআর