সিলেটের গোয়াইনঘাটে একজন ও জয়পুরহাটের পাঁচবিবি ও আক্কেলপুর উপজেলায় দুইজন বজ্রপাতে মারা গেছে। বৃহস্পতিবার (৩ জুন) পৃথক স্থানে ঘটনাটি ঘটে। ঢাকা পোস্টের জেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

সিলেট : গোয়াইনঘাট উপজেলায় হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে তামিম মিয়া (১৫) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। তামিম মিয়া উপজেলার লেঙ্গুড়া গ্রামের নুরুল আমিন ওরফে কটাইয়ের ছেলে। সকালে বাড়ির পাশে হাওরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে তার মৃত্যু হয়।

খবর পেয়ে গোয়াইনঘাট থানা পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। লেঙ্গুরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহবুব আহমেদ বজ্রপাতে কিশোরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জয়পুরহাট : জয়পুরহাটে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৩ জুন) বিকেলে জেলার পাঁচবিবি ও আক্কেলপুর উপজেলায় এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন পাঁচবিবি উপজেলার ছিটমানিক গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে ফারুক হোসেন (৪৫) এবং আক্কেলপুর উপজেলার চকবিলা গ্রামের আজমাইল হোসেনের ছেলে ও জয়পুরহাট সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী শাকিল আহম্মেদ।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র দেব ঢাকা পোস্টকে বলেন, বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে ফারুক হোসেন তার পাটের জমিতে যান। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

অপরদিকে আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান ঢাকা পোস্টকে বলেন, শাকিল আহম্মেদ বিকেল সাড়ে ৪টার দিকে বৃষ্টির সময় মাঠে গরু আনতে যান। হঠাৎ বজ্রপাতের শব্দে শাকিল মাটিতে পড়ে যান এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তুহিন আহমদ ও চম্পক কুমার/এমএসআর