চুয়াডাঙ্গায় করোনা পরিস্থিতির ক্রমাগত অবনতি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে রেকর্ড সংখ্যক রোগী শনাক্ত হয়েছেন। এ সময় করোনা শনাক্ত হয়েছে ৫১ জনের, যা করোনার দ্বিতীয় ঢেউয়ে এক দিনে সর্বোচ্চ। তবে এদিন করোনায় কারও মৃত্যু হয়নি।

এদিন জেলায় মোট ১৮৮ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। শনাক্ত হয় ৫১ জনের। নতুন আক্রান্ত রোগীদের মধ্যে ৩৭ জনই দামুড়হুদা উপজেলার বাসিন্দা। এদের মধ্যে ১৬ জনই উপজেলার শিবপুরের। বাকিরা চুয়াডাঙ্গা সদর উপজেলার ১৩ জন, আলমডাঙ্গা উপজেলার ১ জন।

এদিকে সংক্রমণ রোধে দামুড়হুদার কার্পাসডাঙ্গা ও নাটুদাহ ইউনিয়নের সাতটি গ্রাম ইতোমধ্যেই লকডাউন ঘোষণা করা হয়েছে। এদিন নতুন আরও ৮৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য সংশ্লিষ্ট ল্যাবে পাঠানো হয়েছে।

বর্তমানে চুয়াডাঙ্গায় মোট করোনা রোগীর সংখ্যা ১৬৩ জন। এদের মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ৪৭ জন, আলমডাঙ্গা উপজেলার ১০ জন, দামুড়হুদা উপজেলার ৯১ জন, জীবনগর উপজেলার ১৫ জন রয়েছেন। সদর উপজেলার ৪৭ জনের মধ্যে ৭ জন হাসপাতালে, বাড়িতে ৩৯ জন থেকে চিকিৎসা নিচ্ছেন। রেফার্ড করা হয়েছে ১ জনকে। আলমডাঙ্গা উপজেলার ৮ জন বাড়িতে, ১ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ১ জনকে রেফার্ড করা হয়েছে। দামুড়হুদা উপজেলার ৯১ জনের মধ্যে বাড়িতে ৭৪ জন ও হাসপাতালে ১৫ জন চিকিৎসা নিচ্ছেন। রেফার্ড করা হয়েছে ২ জনকে। জীবননগর উপজেলার ১৫ জনের মধ্যে একজন হাসপাতালে এবং বাকি ১৪ জন বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

এর আগে বুধবার (২ জুন) করোনাভাইরাস মহামারি মোকাবিলায় দামুড়হুদা সীমান্তবর্তী কার্পাসডাঙ্গা ও নাটুদাহ ইউনিয়নের ঝুঁকিপূর্ণ সাতটি গ্রাম লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন।

আফজালুল হক/এমএইচএস