পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্স

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে দিয়ে আসা বেদে পরিবারের আটক ২৩ জনের মধ্যে চারজনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। একই সঙ্গে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আসা দুই যুবকের করোনা শনাক্ত হয়েছে। করোনায় আক্রান্ত এই ছয়জনই বর্তমানে পাটগ্রাম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শুক্রবার (৪ জুন) দুপুরে পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক তানজুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। এর আগে গত ১৭ মে দুপুরে সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের সময় কিছু সাপসহ তাদের আটক করে দহগ্রাম বিজিবির টহল দল। আর দুই যুবক (১২ মে) ও (১৬ মে) বুড়িমারী দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন।

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, দহগ্রাম ইউনিয়নের সীমান্ত দিয়ে অবৈধ পথে ভারত থেকে আসা বেদে পরিবারের ২৩ বাংলাদেশির মধ্যে চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়াও ভারত থেকে আসা দুই বাংলাদেশি যুবকের শরীরেও করোনা পাওয়া যায়।

এর আগে ১৭ মে অবৈধ পথে ভারত থেকে ২৩ জনের একটি বেদে সম্প্রদায়ের দল বাংলাদেশে প্রবেশ করেন। পাটগ্রামে আসার পথে তিনবিঘা করিডর ফটকে বিজিবি সদস্যরা তাদের আটক করেন।

পরে তাদের দহগ্রাম-আঙ্গারপোতা ১০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়। একইভাবে দুই যুবককে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

নিয়াজ আহমেদ সিপন/এমএসআর