করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় নোয়াখালী পৌরসভা ও সদরে উপজেলার ৬ ইউনিয়নে চলছে এক সপ্তাহের কঠোর লকডাউন। শনিবার (৫ জুন) লকডাউনের প্রথম দিনে কঠোর অবস্থানে ছিল নোয়াখালী জেলা প্রশাসন।

এদিন নোয়াখালীতে অভিযান পরিচালনা করে ৪৭টি মামলায় ৩৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈকত রায়হান।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা যায়, জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খানের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল আলমের তত্ত্বাবধানে করোনা রোধে শনিবার নোয়াখালীতে অভিযান পরিচালিত হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে দিনব্যাপী ৬টি টিম অভিযান চালিয়ে ৪৭ মামলায় ৩৬ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

এ সময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ ও আনসার সদস্যরা। করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গত শুক্রবার (৪ জুন) বিকেল ৪টায় জেলা প্রশাসক খোরশেদ আলম খান জেলাবাসীকে সুরক্ষা দেওয়ার স্বার্থে নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার নোয়ান্নই, কাদিরহানিফ, বিনোদপুর, অশ্বদিয়া, নেওয়াজপুর ও নোয়াখালী ইউনিয়নে সাতদিনের লকডাউন ঘোষণা করেন।

হাসিব আল আমিন/এমএএস