এক ঘণ্টার ঝোড়ো হাওয়া ও ভারী বৃষ্টিতে ভোলার দুর্গম দ্বীপ মনপুরার কাজিরচরে অর্ধশতাধিক বসতঘর বিধ্বস্ত হয়েছে বলে জানা যায়। রোববার (০৬ জুন) উপজেলার কাজিরচরে এসব ঘরবাড়ি বিধ্বস্ত হয়।

কাজিরচর গ্রামের বাসিন্দা মো. সিরাজ বলেন, বিকেল ৫টা থেকে ঘণ্টাব্যাপী ঝরে একটি দোকানসহ ১২টি ঘর বিধ্বস্ত হয়েছে। এছাড়া চরনিজাম, ঢালচর, চরপাতিলা ও মুজিবনগর এলাকায়ও আরও কিছু ঘর বিধ্বস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

তিনি আরও বলেন, ভারী বৃষ্টি ও ঝোড়ো হাওয়ায় কাজিরচরের শাহাবুদ্দিন, নবীর, কামাল, জামাল, আইয়ুব, ইরাক, হোসেনের বসতঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে। এ সময় বজ্রপাতে কালামের একটি গরু, হেজুর একটি মহিষ মারা গেছে। এছাড়াও ঝড়ে হাঁস-মুরগি ও গবাদিপশুর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ঢালচরের বাসিন্দা মৎস্য ব্যবসায়ী ইসরাফিল হাওলাদার জানান, বিকেলের ঝড়ে ঢালচরের কিছু কাঁচাঘর বিধ্বস্ত হয়েছে। কিছু কিছু ঘরের চাল উড়িয়ে নেওয়ার ঘটনাও ঘটেছে। এছাড়াও অনেকের গরু, ছাগল মারা গেছে।

মনপুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শামিম মিঞা জানান, কাজিরচরের ঘর বিধ্বস্ত হওয়ার খবরটি শুনেছি। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করার জন্য পিআইওকে বলা হয়। রিপোর্ট পাওয়ার পর প্রয়োজন হলে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রসাশনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

এমএসআর