ফিলিং স্টেশনে আগুন লেগে তিন সিএনজিচালিত অটোরিকশা পুড়ে গেছে

মৌলভীবাজারের একটি সিএনজি ফিলিং স্টেশনে আগুন লেগে তিন সিএনজিচালিত অটোরিকশা পুড়ে গেছে। এ ঘটনায় মেরিগোল্ড সিএনজি ফিলিং স্টেশনের অর্ধকোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে মালিকপক্ষ

বুধবার (০৬ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে মৌলভীবাজার-শ্রীমঙ্গল রোডের কালাপুর এলাকায় এ ঘটনা ঘটে। পুড়ে যাওয়া তিন সিএনজিচালিত অটোরিকশার মালিক নুর মিয়া, জামাল মিয়া ও অনিক দেব।

সিএনজিচালিত অটোরিকশার চালক নুর মিয়া বলেন, বুধবার দুপুরে অটোরিকশায় গ্যাস নিতে যাই। গ্যাস ভরার জন্য ব্যবহৃত নজেল (পাইপ) সিএনজিতে প্রবেশ করানোর সঙ্গে সঙ্গে বিকট শব্দ হয়।

এরপর হঠাৎ বিকট শব্দে নজেল ফেটে যায়। সঙ্গে সঙ্গে গ্যাস চারদিকে ছড়িয়ে আগুন ধরে যায়। এ অবস্থায় আমার গাড়িতে থাকা দুই যাত্রীকে নিয়ে নেমে দৌড় দিই। এরপরই আমার সিএনজি ও পাশে থাকা আরও দুটি সিএনজির গ্যাস সিলিন্ডারে আগুন ধরে যায়। পরে তিনটি সিএনজিচালিত অটোরিকশা পুড়ে যায়।

মেরিগোল্ড সিএনজি ফিলিং স্টেশনের ইঞ্জিনিয়ার সাইফুল ইসলাম বলেন, আমি ভাত খাওয়ার জন্য বাড়িতে গিয়েছিলাম। আগুন লাগার খবর শুনে দ্রুত আসি। এসেই ফায়ার বক্স নিয়ে আগুন নেভানোর চেষ্টা করি। সাধারণত গ্যাস পাম্পে আগুন লাগলে কেউ এগিয়ে আসে না। আমি দ্রুত সেখানে গিয়ে পাম্পে থাকা অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহার করে আগুন নেভানোর চেষ্টা করি। পরে ফায়ার সার্ভিস আসে। আগুন লাগার ফলে গ্যাস পাম্পের ডিসপেন্সার মেশিন, নজেল, ওয়ারিংসহ অনেক কিছু পুড়ে গেছে। আগুন লাগায় ফিলিং স্টেশনের অর্ধকোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের লিডার আব্দুল কাদির ঢাকা পোস্টকে বলেন, আমরা গিয়ে দেখি ফিলিং স্টেশনের আগুন নিভে গেছে। তিনটি সিএনজিতে আগুন ছিল, সেগুলো আমরা নিয়ন্ত্রণে আনি। মূলত সিএনজিতে গ্যাস দেয়ার সময় স্পার্ক করে আগুন লেগে এ ঘটনা ঘটেছে। বিষয়টি তদন্ত করে মূল কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করব আমরা।

এএম