রেললাইনে ভারতীয় পণ্যবাহী ট্রাক বিকল

রেললাইনে ভারতীয় পণ্যবাহী ট্রাক বিকল হওয়ার ঘটনায় পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকামুখী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের শতশত যাত্রী দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে। ট্রেনটি সকাল সাড়ে ৮টার দিকে পঞ্চগড় থেকে ঢাকা অভিমুখে ছেড়ে আসে।

রোববার (১৩ জুন) দুপুর ১২টা ৭মিনিটে হিলি সীমান্তের চেকপোস্ট এলাকায় অতিক্রমকালে রেললাইনের ২০০ গজ দূরে ট্রেন থামায় যাত্রীরা রক্ষা পায়।

প্রত্যক্ষদর্শী সিএন্ডএফের কর্মচারী মো. হান্নান বলেন, আমি লাল পতাকা দিয়ে ট্রেনটিকে থামানোর উদ্দেশ্যে যাই, এ সময় সিগন্যালম্যান গোলাম মোস্তফা স্টেশন মাস্টারকে দ্রুত খবর দিয়ে ডাউন সিগনাল তুলে নিতে বললে পরে ট্রেনটি থামে।

হিলি রেলওয়ে স্টেশনের সিগন্যালম্যান গোলাম মোস্তফা বলেন, পঞ্চগড় থেকে ছেড়ে আসা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি হিলি রেলওয়ে স্টেশনের প্রবেশের আগমুহূর্তে ভারত থেকে পণ্যবোঝাই একটি ট্রাক লাইনের ওপর বিকল হয়ে যায়। এ সময় হান্নান নামে একজন লাল পতাকা তুললে ২০০ গজ দূরে ট্রেনটি থামতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, লাইনের ওপর থেকে অন্য একটি ট্রাক দিয়ে বিকল ট্রাকটিকে সরানোর পর ট্রেনটি আবারও ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এতে করে প্রাণে বেঁচে যায় ট্রেনটিতে থাকা শত শত যাত্রী।

এমএসআর