ফাইল ছবি

পরিবারের কাছে বিয়ের বায়না ধরেন ১৭ বছর বয়সী সোহেল রানা। অল্পবয়সে বিয়ে দিতে অস্বীকৃতি জানান বাবা। এতে অভিমান করে রাতের আঁধারে নিজের শার্ট দিয়ে জামগাছে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। 

বুধবার (৭ জানুয়ারি) রাত ১টায় দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার অমরপুর ইউনিয়নের দক্ষিণ বাসুদেবপুর গ্রামে এ ঘটনা ঘটে।সোহেল রানা ওই এলাকার দবিরুল ইসলামের ছেলে। সে পেশায় টাইলস মিস্ত্রি। স্থানীয় অমরপুর ইউনিয়নের চেয়ারম্যান হেলাল সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

চেয়ারম্যান হেলাল সরকার বলেন,‘সোহেল রানা বেশ কয়েক মাস ধরে পরিবারের কাছে বিয়ে করবেন বলে বায়না ধরে আসছিল। বয়স অল্প হওয়ায় তাকে বিয়ে দিতে অস্বীকৃতি জানান পরিবারের লোকজন। বুধবার কাজ শেষে রাতে বাড়ি না ফেরায় পরিবারের লোকজন খোঁজ করতে থাকে। খোঁজার এক পর্যায়ে বাড়ি থেকে পূর্ব পাশে জামগাছের ডালে ঝুলন্ত লাশ দেখতে পায় পরিবারের লোকজন। পরে রাতেই চিরিরবন্দর থানা পুলিশকে খবর দিলে তারা এসে মরদেহটি উদ্ধার করে।

পরিবারের বরাত দিয়ে চিরির বন্দর থানার উপপরিদর্শক (এসআই) এমদাদ হোসেন বলেন, বুধবার গভীর রাতে পরিবারের অজান্তে বাড়ির পাশের জাম গাছের ডালে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ তাদের কাছে হস্তান্তর করা হয়েছে।’

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)সুব্রত কুমার সরকার বলেন, মূলত বাবা মায়ের ওপর অভিমান করে সে আত্মহত্যা করেছে। সোহেল রানার মরদেহ পরিবারের কাছে হস্তান্ত করা হয়েছে। রাতেই থানায় একটি ইউডি মামলা করা হয়েছে।

এসপি