নরসিংদীর মাধবদীতে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুইজন গুলিবিদ্ধসহ ৮ জন আহত হয়েছেন। বুধবার (১৬ জুন) রাত ৮টায় মাধবদী পৌরসভা মোড়ে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ দুজন হলেন : মাধবদী পৌরসভার সাবেক কমিশনার ও সদর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া (৩৯) ও বালাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব আবুল কালাম (৩০)। দুজনকে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয় বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে বুধবার (১৬ জুন) বিকেলে মাধবদী থানা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির প্রস্তুতি সভা চলছিল। শহরের রমনী কমিউনিটি সেন্টারের ওই সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ দলের অন্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। সভা চলাকালে মাধবদী পৌর মেয়র মোশারাফ হোসেন মানিক ও তার সহযোগীরা সেখানে গিয়ে সভা করতে নিষেধ করেন।

সভা শেষে মাধবদী পৌরসভার সাবেক কমিশনার জাকারিয়াসহ ১০-১৫ জন নেতাকর্মী পৌরসভার মোড় হয়ে ফিরছিলেন। এসময় তাদের ওপর অতর্কিত হামলা চালানো হয়। এতে দুইজন গুলিবিদ্ধসহ ৮ নেতাকর্মী আহত হন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরবর্তীতে সংঘাত এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় এখনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি।

রাকিবুল ইসলাম/এসকেডি