মানিকছড়ি উপজেলার বাটনাতলীর নামারপাড়ার মহাজনবাড়ির রিপ্রুচাই মারমার স্কুলপড়ুয়া মেয়ে রুপালি মারমা (১৬) মায়ের সঙ্গে অভিমান করে বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পাঁচ দিনেও ঘরে ফিরে আসেনি।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) পাঁচ দিন অতিবাহিত হতে চললেও নিখোঁজ থাকা রুপালি মারমার কোনো সন্ধান না পেয়ে মা-বাবা ও আত্মীয়স্বজনের মাঝে দুশ্চিন্তা বাড়ছে।

রুপালি মারমার পরিবার থানায় জিডি করেছে। মেয়েটির সন্ধানে বিভিন্ন মাধ্যমে আমাদের লোকজন কাজ করছে। এখনো কোনো সন্ধান পাওয়া যায়নি। মেয়ের পরিবার এখনো কাউকে সন্দেহ করেও মামলা করেনি।

আমির হোসেন, ভারপ্রাপ্ত কর্মকর্তা

রুপালি মারমার অভিভাবক ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার বাটনাতলী ইউনিয়ের নামারপাড়া এলাকার মহাজনবাড়ির রিপ্রুচাই মারমার মেয়ে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল ছাত্রী রুপালি মারমাকে পারিবারিক নানা বিষয়ে তার মা বকাঝকা করলে ২ জানুয়ারি দুপুরে বাড়ি থেকে কাউকে কিছু না বলে বেরিয়ে যায়। পরে পরিবারের লোকজন তাদের আত্মীয়স্বজনের বাড়িসহ বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির পর রুপালির সন্ধান না পেয়ে ৩ জানুয়ারি মানিকছড়ি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে।

নিখোঁজ রুপালি মারমার বাবা রিপ্রুচাই মারমা জানান, মেয়ে ঘরে কাউকে কিছু না বলে বেরিয়ে গেছে। আত্মীয়স্বজনের বাড়িতে খোঁজ নিয়েছি, নাই। মেয়ের সাথে এলাকার কোনো ছেলের প্রেমঘটিত সম্পর্কও খুঁজে পাইনি। তবে এলাকার একটি ছেলেকে সন্দেহ হলেও ওই ছেলে এখনো বাড়িতেই আছে। তাই তাকে অপরাধী বলতেও পারছি না।

তিনি আরও জানান, অন্য কোনো মাধ্যমে রুপালি চট্টগ্রামে পালিয়ে থাকতে পারে। আমরা বিভিন্ন মাধ্যমে খোঁজ নেওয়ার আপ্রাণ চেষ্টা করছি।

এ বিষয়ে মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন জানান, রুপালি মারমার পরিবার থানায় জিডি করেছে। মেয়েটির সন্ধানে বিভিন্ন মাধ্যমে আমাদের লোকজন কাজ করছে। এখনো কোনো সন্ধান পাওয়া যায়নি। মেয়ের পরিবার এখনো কাউকে সন্দেহ করেও মামলা করেনি।

এনএ