নাটোরে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে সাতজনের মৃত্যু হয়েছে। এ সময় ২৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৭৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। জেলায় সংক্রমণের হার ৩৩ দশমিক ০৪ শতাংশ।

জেলার সিভিল সার্জন ডা. মিজানুর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, করোনা আক্রান্ত হয়ে নাটোর সদর হাসপাতালে আব্দুর রহমান (৬০) ও লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জামাত দফাদার (৮৮) নামে দুইজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নাটোর সদর হাসপাতালে মোশারফ হোসেন (৫০) এবং বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ইনসার আলী (৫২) নামে দুইজন উপসর্গে মারা গেছেন। এ ছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় তিনজনের মৃত্যু হয়েছে।  

নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার রায় জানান, হাসপাতালে আনার পর আব্দুর রহমান মারা যান। তার নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ আসে। অপরদিকে মোশারফ উপসর্গে মারা যান।

বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ফরিদুজ্জামান জানান, ইনসার আলী জ্বর, সর্দি ও কাশি নিয়ে হাসপাতালে আসে। উন্নত চিকিৎসার জন্য তাকে তার স্বজনরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার প্রস্তুতির সময় তিনি মারা যান।

এদিকে নাটোর ও সিংড়া পৌর এলাকায় করোনা রোধে জেলা প্রশাসন ঘোষিত দ্বিতীয় দফার কঠোর বিধিনিষেধের আজ ১৩তম দিন চলছে। প্রতিদিনের মতো আজও সকাল থেকে শহরের গুরুত্বপূর্ণ এলাকায় কঠোর অবস্থান নিয়ে যানবাহন ও জনসাধারণ চলাচল সীমিত করার কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এ ছাড়া স্বাস্থ্যবিধি অমান্যকারীদের বিরুদ্ধে জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ দল কাজ করছে।

তাপস কুমার/এসপি