নওগাঁয় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে দুইজনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে আক্রান্ত হয়েছেন ২২১ জন। বুধবার (২৪ জুন) দুপুরে ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর এ মোর্শেদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ২৩ জুন করোনায় সর্বোচ্চ মৃত্যু ছিল চারজনের। জেলা স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য অনুযায়ী, জেলায় ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে আরও দুইজনের মৃত্যু হয়। এ সময় নতুন ৭৮৮ নমুনার বিপরীতে ২২১ জনের করোনা শনাক্ত হয়।

এদের মধ্যে নওগাঁ সদর উপজেলার ৭৬ জন, আত্রাইয়ের ৩ জন, রানীনগরের ১১ জন, মান্দার ১২ জন, নিয়ামতপুর উপজেলার ২৫ জন, পোরশার ১৩ জন, সাপাহারের ১৩ জন, পত্নীতলার ১৬ জন, ধামুরহাট উপজেলার ১৪ জন, মহাদেবপুরের ৩২ জন, বদলগাছীর ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ বলেন, নতুন ২২১ জন আক্রান্ত হওয়ায় জেলায় মোট ৩ হাজার ৯৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৮.০৪ শতাংশ। এ সময় সদর উপজেলার একজন ও বদলগাছীর একজন মারা গেছেন। জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ৭০ জনের।

এদিকে করোনা সংক্রমণ রোধে চলতি মাসের ৩ জুন থেকে নওগাঁ জেলার কয়েকটি উপজেলায় সপ্তাহব্যাপী লকডাউন ঘোষণা করা হয়েছে। এই লকডাউন শেষে পরে জেলায় বিশেষ বিধিনিষেধ আরোপ করা হয়।

জেলায় মোট রোগী ৩ হাজার ৯৫৭ জন। মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫৫ জন। মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নওগাঁয় এখনও বিশেষ বিধিনিষেধ চলমান রয়েছে।

শামীনূর রহমান/এমএসআর