চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। ২৫০ শয্যাবিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে করোনা ইউনিটে তার মৃত্যু হয়। এছাড়াও ২৪ ঘণ্টায় জেলায় ৪৯২ নমুনা পরীক্ষায় ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনাক্তের হার ১২ দশমিক ৮০ শতাংশ। শুক্রবার (২৫ জুন) বিকেলে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী মুঠোফোনে ঢাকা পোস্টকে তথ্যটি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন বলেন, বর্তমানে জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৭৩ জন চিকিৎসা নিচ্ছেন। ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৪৯২ নমুনা পরীক্ষায় ৬৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

তিনি আরও বলেন, আক্রান্ত ব্যক্তিদের উপসর্গ না থাকায় শুক্রবার সকাল থেকে তাদের বাড়িতে চিকিৎসা দেয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৪ জুন) জেলায় ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। এদিন শনাক্তের হার ছিল ৮ দশমিক ৮০ শতাংশ।

ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, জেলায় এ পর্যন্ত মোট ৩ হাজার ৮৬৭ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৬ জন। আর করোনায় মারা গেছেন ৯৮ জন। শুক্রবার পর্যন্ত ১১২৫ জন বাড়িতে, ২৬৬ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টান এবং ৩২ জন আইসোলেশানে ছিলেন।

উল্লেখ্য, দুই দফায় ২৫ মে রাত ১২টা ১ মিনিট থেকে ৭ জুন মধ্যরাত পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে ১৪ দিনের কঠোর লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন। পরবর্তীতে কঠোর লকডাউন শিথিল করে ৮ জুন রাত ১২টা ১ মিনিট থেকে ২৩ জুন রাত ১২টা পর্যন্ত বিশেষ বিধিনিষেধ দেয়া হয়। বর্তমানে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত তৃতীয় দফায় বাড়ানো হয় বিধিনিষেধ।

মো. জাহাঙ্গীর আলম/এমএসআর