সিরাজগঞ্জের রায়গঞ্জে অশ্লীল শর্ট ফিল্ম ও টিকটক ভিডিও তৈরির দায়ে দুই নারীসহ পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে সিনেমা ও ভিডিও তৈরির কাজে ব্যবহৃত ক্যামেরা জব্দ করা হয়।

মঙ্গলবার (২৯ জুন) দুপুর ৩টার দিকে রায়গঞ্জ উপজেলার নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রাজিবুল আলম এই কারাদণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, সিরাজগঞ্জ সদর উপজেলার চর সারোটিয়া গ্রামের কায়েস, রায়গঞ্জ উপজেলার পূর্ব পাইকপাড়া গ্রামের আইয়ুব আলী, উল্লাপাড়ার ব্রক্ষকপালিয়া গ্রামের মুকুল হোসেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার শামসুন্নাহার বিউটি ও বরিশাল জেলার বাবুগঞ্জ এলাকার জান্নাতী।

দন্ডপ্রাপ্তদের মধ্যে মুকুল হোসেনকে ৩ মাসের কারাদণ্ড ও ৩ হাজার টাকা জরিমানা, আইয়ুব আলী ও কায়েসকে ২ মাসের কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা, শামসুন্নাহার বিউটি ও জান্নাতীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রায়গঞ্জ উপজেলার নির্বাহী অফিসার রাজিবুল আলম ঢাকা পোস্টকে বলেন, দণ্ডপ্রাপ্তরা অর্থের বিনিময়ে অশ্লীল শর্টফিল্ম ও টিকটক ভিডিও তৈরি করে ফেসবুক ও ইউটিউবে ছাড়তো। মঙ্গলবার উপজেলার ধানগড়াতে ভিডিও তৈরির সময় তাদের আটক করা হয়।

শুভ কুমার ঘোষ/এমএসআর