যশোরে গত ২৪ ঘণ্টায় ৬৮৮ নমুনা পরীক্ষা করে ২৮১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪১ শতাংশ। এ সময় করোনা আক্রান্ত হয়ে তিনজন এবং উপসর্গ নিয়ে আরও ৯ জন মারা গেছেন। বুধবার যশোর সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পারসন ডা. রেহনেওয়াজ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৬৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২৮১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে যশোর সদর উপজেলায় ২০২ জন, কেশবপুরে ১০ জন, ঝিকরগাছায় ১৮ জন, অভয়নগরে ৯ জন, মনিরামপুরে ১৮ জন, বাঘারপাড়ায় ৮ জন, শার্শায় ৮ জন এবং চৌগাছায় ৮ জন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৩৬৫ জন। সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৬৯ জন এবং মারা গেছেন ১৪৫ জন।

এদিকে যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি আছেন ৯৯ জন এবং আইসোলেশন ওয়ার্ডে আছেন ৫০ জন। এ ছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতেও ভর্তি আছে করোনা আক্রান্ত রোগী। 

করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী হওয়ায় জেলায় চলছে সর্বাত্মক লকডাউন। মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে এবং ঘরে রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতার পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানাও করা হচ্ছে।

জাহিদ হাসান/এসপি