চাঁপাইনবাবগঞ্জে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ১১২ জন। নিহত ৪ জনের মধ্যে ৩ জন সদর উপজেলা ও একজন শিবগঞ্জ উপজেলার বাসিন্দা। এছাড়াও ২৪ ঘণ্টায় ১৯৪ নমুনা পরীক্ষায় ১৪ জন আক্রান্ত হয়েছেন।

এখন পর্যন্ত জেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৮৮ জন। করোনা সংক্রমণের হার ৭ দশমিক ২১ শতাংশ। বুধবার (৩০ জুন) বিকেলে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী মুঠোফোনে ঢাকা পোস্টকে তথ্যটি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন বলেন, র‍্যাপিড অ্যান্টিজেন্ট ও আরটিপিসিআর পরীক্ষায় ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ১৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সদর উপজেলায় ৪, শিবগঞ্জে ৭, গোমস্তাপুরে ১ ও ভোলাহাট উপজেলায় ২ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে রয়েছে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটিপিসিআর ল্যাবে ২ জন।

চারজনের নমুনা সংগ্রহে এই ফলাফল এসেছে। সংক্রমণের হার ৫০ শতাংশ। এছাড়াও র‍্যাপিড অ্যান্টিজেন্ট পরীক্ষায় ১৯০ জনের নমুনা সংগ্রহ করে ১২ জনের করোনা পজিটিভ হয়েছে এবং সংক্রমণের হার ৬ দশমিক ৩১ শতাংশ বলে জানান তিনি।

ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, কয়েক দিনের তুলনায় আজ (বুধবার) আসা ফলাফলে দেখা যাচ্ছে, সংক্রমণের হার কিছুটা নিম্নগামী। তবে মৃত্যুহার কোনোভাবেই কমছে না। আগেরদিন মঙ্গলবারেও সমানসংখ্যক নিহত হয়েছেন। জেলায় এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৮৩৫ জনের। তাদের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৪০৮৮ জন।

জাহাঙ্গীর আলম/এমএসআর