নওগাঁয় করোনাভাইরাস ভয়াবহ রূপ নিয়েছে। আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ঊর্ধ্বমুখী। একের পর এক মৃত্যু ও শনাক্তের রেকর্ড ভাঙছে। অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮২ জনে।

গত বুধবার পর্যন্ত মৃত্যুর সংখ্যা ছিল ৭৭ জন। বৃহস্পতিবার (১ জুলাই) দুপুরে জেলা ডেপুটি সিভিল সার্জন ডা. মঞ্জুর-এ মোর্শেদ বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জেলায় এক দিন সর্বোচ্চ পাঁচজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পত্নীতলার একজন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এবং অপর একজন পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে, রানীনগরের একজন নিজ বাড়িতে, বদলগাছীর একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এবং আত্রাইয়ের একজন নিজ বাসায় মারা গেছেন।
 
ডা. মঞ্জুর-এ মোর্শেদ বলেন, বুধবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ২৪ ঘণ্টায় ২০৫ জনের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৪৪ জন এবং পিসিআর ল্যাব ১০৩ টেস্টের মধ্যে ৬৬ জনের ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৫ দশমিক ৭ শতাংশ।

এদিকে সরকারঘোষিত এক সপ্তাহর কঠোর লকডাউন কার্যকর করতে মাঠে নেমেছে স্থানীয় প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি। জেলার ১১টি উপজেলায় সেনাবাহিনীর পাঁচটি এবং বর্ডার গার্ড বাংলাদশের (বিজিবি) ৮ টিম মোতায়েন আছে।

শামীনূর রহমান/এমএসআর