কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে পাহাড় ধসের ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। টানা বর্ষণ অব্যাহত থাকায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক দিয়ে চলাচলের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করার নির্দেশ দিয়েছে পুলিশ।

শনিবার (০৩ জুলাই) ভোররাতে কক্সবাজার সদরের দরিয়া নগরের ছোট ঝরণা এলাকায় পাহাড় ধসে মেরিন ড্রাইভ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে সকাল থেকে স্কেভেটর দিয়ে মাটি সরানোর কাজ শুরু করে সেনাবাহিনী। কিছুক্ষণ পর এক পাশ দিয়ে যান চলাচল স্বাভাবিক করা হলেও এখনো অনেক মাটি জমা রয়েছে দুই পাশে।

দরিয়া নগরের বাসিন্দা পারভেজ মোশাররফ বলেন, পাহাড় ধসে সড়কে মাটি এসে পড়ায় কিছুক্ষণ যানবাহন চলাচল বন্ধ ছিল। বর্তমানে যান চলাচল প্রায় স্বাভাবিক। পাহাড় ধস প্রবণ এলাকা হওয়ায় মেরিন ড্রাইভ সড়কে সবাইকে সতর্কতার সঙ্গে চলাচল করার নির্দেশ দিয়েছে হিমছড়ি পুলিশ ফাঁড়ি।

বিষয়টি নিশ্চিত করে হিমছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিজানুল হক ঢাকা পোস্টকে বলেন, পাহাড় ধসে বেশ কিছুক্ষণ যান চলাচল বন্ধ ছিল। যদিও লকডাউনের কারণে যানবাহন সংখ্যা কম। তারপরও যেহেতু বিকেল থেকে আবারও বৃষ্টি বেড়েছে সে জন্য চলাচলে সতর্ক থাকার আহ্বান জানিয়েছি। কারণ  সড়কটির এক পাশে উঁচু পাহাড় রয়েছে।

এদিকে কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আব্দুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আরও ২৪ ঘণ্টা কক্সবাজারে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

মুহিববুল্লাহ মুহিব/আরএআর