বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু। এদের মধ্যে মোহাম্মদ আলী হাসপাতালে ৬ জন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে একজন এবং বাকি একজন শিবগঞ্জে নিজ বাড়িতে মারা গেছেন। একই সময়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৩১৪ জন।

তারা হলেন, বগুড়া দুপচাঁচিয়ার রুপ কুমার বসাক (৪৫), সদরের মকবুল হোসেন (৭৫) ও আব্দুল লতিফ (৫৩), জয়পুরহাটের চম্পা (৩৯), আদমদীঘির হালিমা বেগম (৪০) এবং শিবগঞ্জের শাহজাহান আলী (৬২)। এদের মধ্যে শাহজাহান আলী শিবগঞ্জে নিজ বাড়িতে মারা গেছেন এবং বাকি ৬ জন মারা গেছেন মোহাম্মদ আলী হাসপাতালে। এছাড়া শজিমেকে মারা যাওয়া ব্যক্তির নাম ঠিকানা জানাতে পারেনি জেলা স্বাস্থ্য বিভাগ।

সোমবার (৫ জুলাই) বিকেলে এসব তথ্য নিশ্চিত করে ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ১১৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে ৩১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ২৭ দশমিক ০২ শতাংশ। একই সময়ে জেলায় সুস্থ হয়েছেন ৭৫ জন। নতুন আক্রান্ত ৩১৪ জনের মধ্যে সদরের ২৪৭ জন, সারিয়াকান্দির ১৬ জন, আদমদীঘির ১৫ জন, শেরপুরের ৯ জন, শিবগঞ্জের ৭ জন, গাবতলীর ৬ জন, দুপচাঁচিয়ায় ৫ জন, ধুনটে ৫ জন, কাহালু ও নন্দীগ্রামে ২ জন করে আক্রান্ত হয়েছেন।

ডা. তুহিন আরও জানান, ৩ জুলাই ঢাকায় পাঠানো ৬২৬ নমুনার ফলাফলে ১৭২ জন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৬৮ জন, জিন এক্সপার্ট মেশিনে ১৪ নমুনায় ৬ জন,  অ্যান্টিজেন পরীক্ষায় ১৯৩ নমুনায় ৫০ জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৭ নমুনায় ১৮ জনের করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৪ হাজার ৬৯৩ জন এবং সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৯৯৫ জন। এছাড়া নতুন করে ৮ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৪২৯ জন। জেলায় বর্তমানে করোনায় চিকিৎসাধীন রয়েছেন ১২৬৯ জন।

সাখাওয়াত হোসেন জনি/এমএএস