রাজবাড়ী সদর হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজন করোনায় ও তিনজন উপসর্গ নিয়ে মারা যান। মঙ্গলবার (০৬ জুলাই) বেলা ১১টায় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দীপক কুমার বিশ্বাস ঢাকা পোস্টকে এই তথ্য নিশ্চিত করেন।

করোনা পজিটিভ হয়ে মারা যাওয়া ব্যক্তিরা হলেন রাজবাড়ী সদর উপজেলার বাণীবহ ইউনিয়নের বাসিন্দা আব্দুল জব্বার (৮০) ও পুলিশ কনস্টেবল জামান মাতব্বর (৫৩)।

এছাড়াও উপসর্গ নিয়ে মারা যান সদর উপজেলার ছোট নূরপুর গ্রামের আনোয়ারা বেগম (৫৫), পাংশার শামসুন্নাহার (৫০) ও ফজর আলী (৮৫)। এদের মধ্যে দুজন উপসর্গ নিয়ে করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি ছিলো এবং অপরজন হাসপাতালে আনার সঙ্গে সঙ্গে মারা যান।

ডা. দীপক কুমার বিশ্বাস বলেন, রাজবাড়ীতে করোনার ভয়াবহতা ব্যাপক হারে বেড়ে গেছে। প্রতিদিনই করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে অনেক মানুষ হাসপাতালে আসছে। প্রথম অবস্থায় করোনা ইউনিট ২০ শয্যাবিশিষ্ট হলেও এখন ৫০ শয্যাবিশিষ্ট করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের সর্বশেষ তথ্য অনুযায়ী জানা যায়, রাজবাড়ীতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭৬৭ জন। সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৮২ জন। মোট মৃত্যুবরণ করেছেন ৪৭ জন। চিকিৎসাধীন রয়েছেন ৭৪ জন।

সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন ঢাকা পোস্টকে বলেন, করোনার চাপ বাড়ায় জেলায় পাঁচটি হাসপাতালের শয্যার সংখ্যা বাড়ানো হয়েছে। এ ছাড়া প্রতিটি হাসপাতালে প্রয়োজনীয় অক্সিজেন সিলিন্ডার মজুত রয়েছে।

মীর সামসুজ্জামান/এমএসআর