শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন জোন কমান্ডার লে. কর্নেল আনোয়ারুল মাজহার

খাগড়াছড়ির রামগড়ে ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্যোগে সাড়ে ৭শ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র, কম্বল ও উপজাতীয় পোশাক বিতরণ করেছে বিজিবি।

রোববার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় রামগড় বিজিবি জোন সদর মাঠে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন জোন কমান্ডার লে. কর্নেল আনোয়ারুল মাজহার।

বিতরণকালে জোন কমান্ডার বলেন, বিজিবি সব সময় পাহাড়ের অসহায় জনগোষ্ঠীর আর্থসামাজিক ও জীবনমান উন্নয়নে সহায়তার হাত বাড়িয়েছে। এই শীতে জোনের আওতাধীন দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র ও পোশাক বিতরণ করছি, যা আগামীতেও অব্যাহত থাকবে।

বিজিবি সূত্রে জানা গেছে, জোন কমান্ডারের নেতৃত্বে ব্যাটালিয়ের বিভিন্ন বিওপির আওতাধীন শীতার্ত মানুষের মাঝে বিতরণের জন্য ৬০৯টি কম্বল এবং জোন সদরে ১৪৬ জনকে কম্বল, গরম পোশাক ও উপজাতি পোশাক বিতরণ করা হয়।

উপজাতীয় পোশাক পেয়ে সোনালিকা ত্রিপুরা বলেন, বিজিবি পোশাক দিয়েছে এতে আমাদের অনেক উপকার হয়েছে। আর্থিকভাবে স্বাবলম্বী না হওয়ার কারণে নিজের ভরণপোষণ সঠিকভাবে করা সম্ভব হয় না। এই সময়ে দেওয়া পোশাক খুব কাজে লাগবে।

বিজিবির কম্বল পাওয়া খালেদা বেগম বলেন, শহরের তোলনায় পাহাড়ে খুব শীত। টাকার অভাবে শীতবস্ত্র কিনতে পারি না। অনেক কষ্ট করে শীতের সময় পার করতে হয়। এখন পাওয়া কম্বল দিয়ে কিছুটা হলেও শীত নিবারণ হবে আমার পরিবারের সদস্যর।

এমএসআর