নড়াইলে করোনায় আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (০৬ জুলাই) সকাল ৮টা থেকে বুধবার (০৭ জুলাই) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। এদিকে জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫১ জনের।

নড়াইল সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ২৪ ঘণ্টায় ১১৭ নমুনা পরীক্ষায় ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৪৩ দশমিক ৫৮ শতাংশ।

আক্রান্তদের মধ্যে নড়াইল সদর উপজেলার ১২ জন, লোহাগড়ার ২০ জন ও কালিয়ার ১৯ জন। এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে মোট ৩১৫৩ জনের, সুস্থ হয়েছেন ২২৮২ জন। নতুন ৪ জনের মৃত্যুসহ জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জন।

মৃতদের মধ্যে নড়াইল সদর উপজেলায় ২০ জন, লোহাগড়া উপজেলায় ১৯ জন ও কালিয়ায় ১৫ জন রয়েছেন। বর্তমানে নড়াইল সদর হাসপাতালে ৩৫ জন, লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ছয়জন ও কালিয়ায় পাঁচজনসহ মোট ৪৬ জন চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে করোনা সংক্রমণ রোধে সারাদেশে চলমান কঠোর লকডাউনের সপ্তম দিন ছিল বুধবার। অন্যদিনের চেয়ে জেলায় মানুষের চলাচল বেড়েছে। কাঁচাবাজারসহ মাছ বাজারে মানুষের ভিড় ছিল।

তবে অপ্রয়োজনে বাইরে মানুষের চলাচল নিয়ন্ত্রণ করতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত, সেনাবাহিনী, বিজিবির টহলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণস্থানে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে।

মোহাম্মদ মিলন/এমএসআর