সিলেট বিভাগে বাড়ছে মহামারি করোনাভাইরাসের প্রকোপ। গত ২৪ ঘণ্টায় ৭১১ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৩৯৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫৫ দশমিক ৪১ শতাংশ। এটিই বিভাগে একদিনে শনাক্তের দ্বিতীয় সর্বোচ্চ রেকর্ড। এর আগে শুক্রবার (০৯ জুলাই) সিলেটে সর্বোচ্চ ৪৪২ জনের দেহে করোনা শনাক্ত হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। শনিবার (১০ জুলাই) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সিলেটে ২৯২ জন, সুনামগঞ্জে ১৩, হবিগঞ্জে ৩৫ এবং মৌলভীবাজারে ৫৪ জন শনাক্ত হয়েছেন। সব মিলে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৯৪১ জন।

এর মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ৯৭ জন, সুনামগঞ্জে ৩ হাজার ২৪২ জন, হবিগঞ্জে ৩ হাজার ১২ জন এবং মৌলভীবাজারে ৩ হাজার ৫১৯ জন আক্রান্ত হয়েছেন। এদিকে করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে চারজন সিলেট জেলার, একজন সুনামগঞ্জের এবং একজন মৌলভীবাজার জেলার বাসিন্দা।  

এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১৭ জন। এর মধ্যে সিলেট জেলার ৪১৯ জন, সুনামগঞ্জে ৩৬ জন, হবিগঞ্জে ২২ জন এবং মৌলভীবাজারের ৪০ জন রয়েছেন।

তুহিন আহমদ/এসপি