সিরাজগঞ্জে গত ২৪ ঘণ্টায় ২৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, যা এযাবৎকালের জেলায় এক দিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। পরীক্ষার তুলনায় আক্রান্তের হার ৩৯ দশমিক ৪২ শতাংশ। এ ছাড়া করোনা আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে।

মৃত দুজন হলেন সিরাজগঞ্জ পৌর এলাকার জানপুর মহল্লার পৌরসভার সাবেক কাউন্সিলর আশরাফ আলী (৬৫) ও সদর উপজেলার মৃত আহাদ আলীর ছেলে ওসমান গণী (৬২)।

শনিবার (১১ জুলাই) দুপুরে সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৪ ঘণ্টায় শহীদ এম মনসুর আলী পিসিআর ল্যাবসহ জেলার বিভিন্ন হাসপাতালে র‍্যাপিড অ্যান্টিজেন কিটের মাধ্যমে ৪৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা শনাক্ত হয় ২৪৪ জনের।

তিনি আরও বলেন, আক্রান্তদের মধ্যে সিরাজগঞ্জ সদরে ৭১ জন, কাজিপুরে ৪২ জন, কামারখন্দে ৩২ জন, চৌহালীতে ২৩ জন, শাহজাদপুরে ২২ জন, বেলকুচিতে ২০ জন, উল্লাপাড়ায় ১৩ জন, রায়গঞ্জে ১২ জন ও তাড়াশের ৯ জন। এদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ২৩৬ জন। সিরাজগঞ্জ সদর হাসপাতালে ৪ জন ও রায়গঞ্জে ভর্তি আছেন ৪ জন। 

আক্রান্তদের মধ্যে নতুন মারা যাওয়া আশরাফ আলী ও ওসমান গণীসহ এযাবৎকাল সিরাজগঞ্জ জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ জনে।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. রামপদ রায় ঢাকা পোস্টকে বলেন, জুনের শেষ সপ্তাহ থেকে এখন পর্যন্ত করোনা সংক্রমণ বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় সব রেকর্ড ছাড়িয়ে গেছে। সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকারি বিধিনিষেধ মেনে চলতে হবে। নইলে সংক্রমণের হার নিয়ন্ত্রণহীন হতে পারে।

শুভ কুমার ঘোষ/এনএ