রাজশাহীর পুঠিয়ায় আতিকা বেগম (৪৮) নামে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৩ জুলাই) রাত ১০টার দিকে উপজেলার ধোপাপাড়া কারিগরপাড়া এলাকার একটি পাটক্ষেত থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

আতিকা বেগম ওই গ্রামের মৃত আতাহার আলীর স্ত্রী। স্বামীর মৃত্যুর পর দুই ছেলে এবং দুই মেয়েকে নিয়ে স্বামীর বাড়িতেই থাকতেন তিনি।

পুলিশ বলছে, গলা কেটে ওই নারীকে হত্যা করা হয়েছে। এছাড়া এক হাতের রগও কেটে দেওয়া হয়েছে। মাথায় রয়েছে আঘাতের চিহ্ন। হত্যার আগে ওই নারী ধর্ষণের শিকার হয়ে থাকতে পারেন বলেও ধারণা পুলিশের।

তবে বিষয়টি নিশ্চিত হতে ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন। তিনি বলেন, মরদেহ থানায় রয়েছে। বুধবার (১৪ জুলাই) ময়নাতদন্তের জন্য তা রাজশাহী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হবে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

স্বজনদের বরাত দিয়ে ওসি জানান, মঙ্গলবার বিকেলে ওই নারী বাড়ি থেকে বের হয়েছিলেন। কিন্তু সন্ধ্যা হয়ে এলেও তিনি আর ফেরেননি। একপর্যায়ে কারিগরপাড়া কমিউনিটি ক্লিনিকের পেছনের পাটক্ষেতে তার গলাকাটা মরদেহ পাওয়া যায়। খবর পেয়ে রাতেই পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। হত্যাকাণ্ডে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনার চেষ্টা চলছে বলে জানিয়েছেন ওসি।

ফেরদৌস সিদ্দিকী/এসকেডি