গরিব কৃষক বাবার স্বপ্ন ছিল ছেলে ভর্তি হবে প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে। কিন্তু সেই স্বপ্ন আর পূরণ হলো না। নরসিংদীর মনোহরদীতে গাছ থেকে পেয়ারা পাড়তে গিয়ে মো. মামুন মিয়া (১৯) নামে এক নটরডেম কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৩) জুলাই বিকেলে উপজেলার কালিরচর গ্রামে এ ঘটনা ঘটে। 

মামুন মিয়া (১৯) মনোহরদী উপজেলার খিদিরপুর ইউনিয়নের কালিরচর গ্রামের শাহজাহানের ছেলে। তিনি নটরডেম কলেজের ২০২০ ব্যাচের ব্যবসায় শিক্ষা বিভাগের ই সেকশনের শিক্ষার্থী ছিলেন। 

এলাকাবাসী সূত্রে জানা যায়, মামুনের বাবা একজন কৃষক। স্থানীয় এক স্কুল থেকে ২০১৮ সালে এসএসসি পাস করে ঢাকায় এক আত্মীয়ের বাসায় থেকে নটরডেম কলেজে পড়াশোনা করছিলেন মামুন। সর্বশেষ ২০২০ সালে অটোপাসে সেও এইচএসসি পাস করেন। তারপর থেকে ওই বাসায় থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য কোচিং করছিলেন। 

এর মধ্যে করোনা জটিলতায় সবকিছু বন্ধ থাকায় বাড়ি আসেন কিছুদিন আগে। মঙ্গলবার বিকেলে টিনের ঘরের চালার ওপর পেয়ারা পাড়ার উদ্দেশ্যে গাছে উঠেন। এ সময় অসাবধানতাবশত গাছ থেকে টিনের চালার ওপর পড়ে যান। তারপর সেখান থেকে মাটিতে পড়েন। অজ্ঞান অবস্থায় তাকে উদ্ধার করে স্থানীয় এক হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। 

মামুনের বন্ধু মো. হাসিব বলেন, বিকেল ৪টার একটু পরেই পেয়ারা পাড়ার জন্য গাছে উঠে মামুন। গাছ থেকে পড়ে বুকে চাপ লেগে অজ্ঞান হয়ে যায়। হাসপাতালে নেওয়ার পর সে মারা যায়। রাতে তার জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। পরিবারের স্বপ্ন ছিল, মামুন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়বে। কিন্তু সেটা আর হলো না।

খিদিরপুর ইউপি চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান জামিল ঢাকা পোস্টকে বলেন, পেয়ারা গাছে থেকে সে মাটিতে পড়ে। মাটিতে শক্ত কিছু ছিল, যার ফলে মাথায় আঘাত পায়। তার পরিবারের আর্থিক অবস্থা ভালো না। মেধার জোরেই সে পড়াশোনা করছিল ঢাকায় এক আত্মীয়ের বাসায় থেকে। 

মনোহরদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান ঢাকা পোস্টকে বলেন, পেয়ারা পাড়তে গিয়ে মৃত্যু হয়েছে বলে শুনেছি। এখানে কেউ কোনো অভিযোগ করেনি। বিষয়টা পরিবার সামলে নিয়েছে। 

রাকিবুল ইসলাম/এসপি