সমেলা রহমান

নীলফামারীর ভাষাসৈনিক সমেলা রহমান (৮৭) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (২২ জুলাই) বেলা ১১টায় তিনি নীলফামারী জেনারেল হাসপাতালের বিশেষায়িত করোনা ইউনিটে মারা যান।

নীলফামারী জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. অমল রায় ভাষাসৈনিক সমেলা রহমানের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। ভাষাসৈনিক সমেলা রহমান নীলফামারী জেলা শহরের শাহীপাড়া এলাকার স্থায়ী বাসিন্দা এবং প্রয়াত সংগীতশিল্পী ওয়ালিউর রহমানের সহধর্মিণী।

তিনি মৃত্যুকালে ৪ মেয়ে ৩ ছেলে ও নাতি-নাতনি এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি প্রথম ডোজ ও ১৭ এপ্রিল দ্বিতীয় ডোজ করোনা টিকা গ্রহণ করেছিলেন ভাষাসৈনিক সমেলা রহমান।

দুই জোড করোনার টিকা নেওয়ার পর চলতি বছরের গত ৭ জুলাই র ্যাপিড অ্যান্টিজেন টেস্টে করোনাভাইরাসে আক্রান্ত হন এই ভাষাসৈনিক। পাশাপাশি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি।

সমেলা রহমানের ছেলে সুমন রহমান জানান, গত ৯ জুলাই মাকে নীলফামারী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেওয়া হয়। শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল। বাদ আসর নামাজে জানাজা শেষে শহরের পৌর কবরস্থানে মাকে দাফন করা হয়।

সমেলা রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান প্রমুখ।

মাহমুদ আল হাসান রাফিন/এমএসআর