মানিকগঞ্জে ২৪ ঘণ্টায় ২৩৩টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ৮০ জন। শনাক্তের হার ৩৪ দশমিক ৩৩ শতাংশ। করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩ জন। শুক্রবার (২৩ জুলাই) দুপুর সাড়ে ৩টার দিকে মানিকগঞ্জ সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নতুন আক্রান্ত ৮০ জনের মধ্যে মানিকগঞ্জ সদরে ২০ জন, সাটুরিয়ায় ৩ জন, দৌলতপুরে ২ জন, ঘিওরে ৮ জন, শিবালয়ে ১২ জন, হরিরামপুরে ১৭ জন এবং সিংগাইরে ১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। 

সর্বশেষ তথ্য অনুযায়ী, জেলায় এ পর্যন্ত ২৭ হাজার ৬৩৭ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৮৫০ জন। সুস্থ হয়েছেন দুই হাজার ৬৭৮ জন। জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ জন। ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৮টি। আক্রান্তরা হাসপাতাল ও নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। 

করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক মানবেন্দ্র সরকার বলেন, মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালের আওতাধীন ১০০ শয্যাবিশিষ্ট কোভিড-১৯ ডেডিকেটড হাসপাতালে ২২ জুলাই পর্যন্ত পজিটিভ ৮৫ জন ও আইসোলেশন ওয়ার্ডে ৯১ জন মিলে ১৭৬ জন চিকিৎসাধীন রয়েছেন। আজকে বন্ধের দিন হওয়াতে রোগীদের আপডেট তথ্য পাওয়া যায়নি বলে জানান তিনি। 

সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, প্রতিদিনই করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। সংক্রমণ বিস্তার রোধে সরকারঘোষিত কঠোর বিধিনিষেধ মানতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার করতে হবে। 

সোহেল হোসেন/এমএসআর