নরসিংদীতে এক মাছ চাষির পুকুরের পাশের জালে প্রায় ৭ ফুট লম্বা একটি অজগর আটকা পড়েছে। সোমবার ( ২৬ জুলাই)  দুপুরে সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের চৌয়া গ্রামে অজগরটি আটকা পড়ে বলে জানিয়েছেন ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কামরুল আহসান তুহিন।

স্থানীয় সূত্রে জানা যায়,  আকাব্বর হোসেন নামে স্থানীয় এক মাছ চাষি পুকুরের পাশে হাঁস প্রবেশে বাধা দেওয়ার জন্য প্লাস্টিকের জাল দিয়েছিলেন। সোমবার দুপুরের দিকে হঠাৎ সেখানে একটি বড় সাপ দেখতে পান স্থানীয় এক ব্যক্তি। তিনি ভয়ে চিৎকার শুরু করলে লোকজন জড়ো হয়ে যায়। একপর্যায়ে টেঁটা দিয়ে আঘাত করে সাপটিকে বশে আনা হয়। পরবর্তীতে নরসিংদী সদর উপজেলা  প্রাণিসম্পদ অফিসে যোগাযোগ করলে তারা এসে সাপটিকে উদ্ধার করে।

ইউপি সদস্য কামরুল আহসান তুহিন ঢাকা পোস্টকে বলেন,  এতবড় সাপ আমরা আগে দেখিনি। লম্বায় ৭ ফুট হবে আনুমানিক। আমি নিজে উদ্যোগ নিয়ে প্রাণিসম্পদ অফিসে যোগাযোগ করি এবং তাদের কাছে গ্রামবাসী এটি হস্তান্তর করে। তবে কীভাবে, কোথা থেকে এটি এখানে এলো তা এখনও জানা যায়নি। 

নরসিংদী সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কামরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন ,  ইতোমধ্যে আমরা অজগর সাপটি উদ্ধার করতে সক্ষম হয়েছি। সাপটি উদ্ধারের পর এটিকে বন বিভাগের নিকট হস্তান্তর করা হয়েছে। 

রাকিবুল ইসলাম/আরএআর