পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেন্ট্রাল অক্সিজেন সেবা চালু করা হয়েছে। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে অনলাইনে যুক্ত হয়ে এ সেবা কার্যক্রমের উদ্বোধন করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মজাহারুল হক প্রধান।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, করোনা রোগীদের জন্য জেলার ৫ উপজেলার মধ্যে আটোয়ারীতে এই প্রথম সেন্ট্রাল অক্সিজেন সেবা চালু করা হলো। এ সেবার আওতায় কেন্দ্রীয় লাইনের মাধ্যমে একসঙ্গে ২০ জন রোগীকে অক্সিজেন সরবরাহ করা যাবে। জাইকার অর্থায়নে ইউজিডিপি প্রকল্পের আওতায় প্রায় ১৫ লাখ টাকা ব্যয়ে স্থানীয় সরকার বিভাগ এটি স্থাপন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হুমায়ুন কবিরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জহুরুল ইসলাম, সিভিল সার্জন ডা. ফজলুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. শামসুজ্জামান প্রমুখ। 

ডা. হুমায়ুন কবির বলেন, জাইকার অর্থায়নে রংপুর বিভাগের উপজেলা পর্যায়ে যেসব সেন্ট্রাল অক্সিজেন সেবার কাজ শুরু হয়েছে সেটির মধ্যে আটোয়ারীতেই প্রথম এ সেবা চালু হলো। এ সেবার আওতায় প্রাথমিকভাবে স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেশন ওয়ার্ডের ১০ জন এবং সাধারন ওয়ার্ডে ১০ জন রোগীকে অক্সিজেন সরবরাহ করা যাবে।

রনি মিয়াজী/এমএসআর