কুষ্টিয়ার দৌলতপুরে ফুটবল খেলার সময় পদ্মা নদীতে বল তুলতে গিয়ে নিখোঁজের ৬ ঘণ্টা পর ইউসুফ (১৮) ও সামিরুল ইসলাম (১৮) নামের দুই কলেজছাত্রের মরদেহ উদ্ধার করেছে খুলনা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স টিমের ডুবুরিরা। 

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুর দেড়টার দিকে উপজেলার ফিলিপনগর ইউনিয়নের ফিলিপনগর আবেদের ঘাট এলাকায় পদ্মা নদীতে নিখোঁজের ঘটনা ঘটে।

তাদের মরদেহ রাত সাড়ে ৭টার দিকে উদ্ধার করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ভেড়ামারা ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার প্রবীর কুমার দেবনাথ।

নিখোঁজ ইউসুফ আবেদের ঘাট এলাকার বাবুল কবিরাজের ছেলে ও নিখোঁজ সামিরুল একই এলাকার কোমর প্রামাণিকের ছেলে। জীবিত উদ্ধার হওয়া কমল ওই এলাকার শিমুল কবিরাজের ছেলে। ইউসুফ ফিলিপনগর মরিচা (পিএম) ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ও সামিরুল একই কলেজের একাদশ শ্রেণির ছাত্র। 

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরের দিকে আবেদের ঘাট এলাকায় ফুটবল খেলার সময় বল নদীতে পড়ে যায়। পরে বল উদ্ধার করতে গিয়ে তলিয়ে যায় ওই তিন তরুণ।

পরে একজন ওঠে আসতে পারলেও ইউসুফ ও সামিরুল নামের অপর দুজনকে খুঁজে পাওয়া যায়নি। কমল নামের একজনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

ফিলিপনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক কবিরাজ বলেন, আবেদের ঘাট এলাকায় দুপুর দেড়টার দিকে তিন তরুণ নিখোঁজ হয়। একজনকে দুপুরেই জীবিত উদ্ধার করা হয়। অপর দুইজনের মরদেহ উদ্ধার করা হয়।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দীন বলেন, ফুটবল খেলতে গিয়ে তারা নিখোঁজ হয়। সন্ধ্যার পর আবেদের ঘাট পয়েন্ট-সংলগ্ন পদ্মা নদী থেকে ফায়ার সার্ভিস তাদের দুজনের মরদেহ উদ্ধার করে। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য  কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

ভেড়ামারা ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার প্রবীর কুমার দেবনাথ বলেন, পদ্মা নদীতে দুই কলেজছাত্র নিখোঁজের ঘটনা ঘটে। দৌলতপুরে ফুটবল খেলার সময় পদ্মা নদীতে বল তুলতে গিয়ে নিখোঁজের ৬ ঘণ্টা পর ইউসুফ (১৮) ও সামিরুল ইসলাম (১৮) নামের দুই ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়।

রাজু আহমেদ/এমএসআর