ব্যাগে থাকা দোকানের টাকা ছিনতাইকারীদের না দেওয়ায় খুন হয়েছিলেন ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলার ব্যবসায়ী ইসহাক আলী। এ ঘটনায় তিনজন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

আসামিরা জিজ্ঞাসাবাদে হত্যার বিষয়টি স্বীকার করেছেন। বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) খায়রুল আনাম ডন।

নিহত ইসহাক আলী উপজেলার জাবরহাট ইউনিয়নের করনাই পশ্চিমপাড়া এলাকার মৃত শামসুল হোসেনের ছেলে। তিনি পীরগঞ্জে বিকাশ ও প্রসাধনীর ব্যবসা করতেন।

এর আগে মঙ্গলবার (২০ জুলাই) সকালে বাসার সামনে ব্যবসায়ী ইসহাক আলীকে হত্যা করে তার ব্যাগে থাকা টাকা ছিনিয়ে নিয়ে চলে যায় আসামিরা। এ ঘটনায় বাদী হয়ে সে দিন পীরগঞ্জ থানায় মামলা দায়ের করেন ব্যবসায়ীর ভাই ইউসুফ আলী।

গ্রেফতার আসামিরা হলেন পীরগঞ্জ উপজেলার জাবরহাট এলাকার ইকরামুল হকের ছেলে নূর মোহাম্মদ নয়ন, চন্দ্ররিয়া বিশমাইল গ্রামের মকলেসুর রহমানের ছেলে মেজবাউল ইসলাম ও দক্ষিণ মাধবপুর গ্রামের আজহারুলের ছেলে আরিফুল।

পুলিশ জানায়, মঙ্গলবার (২০ জুলাই) সকালে বাসার সামনে ব্যবসায়ী ইসহাক আলীর মরদেহ দেখতে পেয়ে পরিবারের স্বজনেরা থানায় খবর  দেয়। পরে ঘটনাস্থল থেকে কিছু আলামত উদ্ধার করা হয়। এই ঘটনায় সেদিন ইসহাকের ভাই থানায় মামলা দায়ের করেন।

পরে এই ঘটনায় জড়িত আছে এমনি সন্দেহ হলে জাবরহাট এলাকার নূর মোহাম্মদকে খুঁজতে শুরু করে পুলিশ। তাকে খুঁজে না পাওয়া গেলে তথ্যপ্রযুক্তির ব্যবহার করে তাকে রাজধানীর ধানমণ্ডি থেকে আটক করা হয়।

এ সময় জিজ্ঞাসাবাধ করা হলে সে হত্যার বিষয়টি স্বীকার করে। সেই সঙ্গে তার দেওয়া তথ্যমতে দিনাজপুর জেলা থেকে র‌্যাবের সহায়তায় এই ঘটনায় জড়িত মেজবাউল ইসলাম ও আরিফুলকে আটক করা হয়। পীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) খায়রুল আনাম ডন বলেন, আসামিদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা তাদের অপরাধ স্বীকার করে।

নাহিদ রেজা/এমএসআর