মানিকগঞ্জে এক দিনে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন চারজন। এ সময় ৪৮১ নমুনা পরীক্ষায় নতুন করে আরও ২৪৫ জন শনাক্ত হয়েছেন। এটি জেলায় সর্বোচ্চ শনাক্ত। পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৫০ দশমিক ৯৩ শতাংশ। রোববার (১ আগস্ট) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নতুন আক্রান্ত ২৪৫ জনের মধ্যে মানিকগঞ্জ সদরে ৮৪ জন, সিংগাইরে ৬০ জন, শিবালয়ে ৪৩ জন, দৌলতপুরে ১৯ জন, হরিরামপুরে ১৫ জন, ঘিওরে ১২ জন এবং সাটুরিয়ায় আক্রান্ত হয়েছেন ১২ জন রয়েছেন।

জেলায় এ পর্যন্ত ৩২ হাজার ৬ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ২৫৩ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ২১৩ জন। করোনায় আক্রান্ত হয়ে জেলায় এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৮০ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪২৩টি। 

পরিসংখ্যানে দেখা যাচ্ছে, সাত দিনে জেলায় করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ২৫৮ জন। ২৫ জুলাই ১৬৯ জন, ২৬ জুলাই ১৭০ জন, ২৭ জুলাই ১৯২ জন, ২৮ জুলাই ২০৩ জন, ২৯ জুলাই ১৯৬ জন, ৩০ জুলাই ৮৩ জন এবং ৩১ জুলাই ২৪৫ জন শনাক্ত হয়েছেন। 

সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বলেন, প্রতিদিনই জেলায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। জনগণের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে না চলার প্রবণতা রয়েছে। করোনা সংক্রমণ বিস্তার রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।

সোহেল হোসেন/এমএসআর