ফাইল ছবি

বাগেরহাটের মোরেলগঞ্জে সুপারি বাগান থেকে শহিদুল ইসলাম হাওলাদার (৫২) নামে এক মাদরাসা শিক্ষকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে মোরেলগঞ্জ উপজেলার দাসখালী গ্রামের আলমগীর শেখের বাগান থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। 

নিহত শহিদুল ইসলাম হাওলাদার মোরেলগঞ্জ উপজেলার হোগলাপাশা গ্রামের আব্দুল গনি হাওলাদারের ছেলে। তিনি পিরোজপুর জেলার নামাজপুর দাখিল মাদরাসার শিক্ষক ছিলেন। তার স্ত্রী এবং দুটি ছেলে সন্তান রয়েছে।

স্থানীয় ইউপি সদস্য মো. পারভেজ হালদার বলেন, স্থানীয় বাসিন্দা সুধারানী মজুমদার বাগানের মধ্যে মরদেহ দেখতে পেয়ে আমাদের খবর দেয়। আমরা পুলিশকে বিষয়টি জানায়। পুলিশ বাগানের মধ্যে উইপোকার মাটির ওপর থাকা অবস্থায় শিক্ষক শহিদুল হাওলাদারের মরদেহ উদ্ধার করে। তার গলা ও বুকের ওপর ভাঙা সুপারি গাছ ছিল। তার পাশেই সুপারি গাছে ওঠার শর্তা বা বেড়ি (কাপড় বা দড়ির তৈরি এক ধরনের রশি যা গাছে ওঠার জন্য ব্যবহৃত হয়) ছিল। ধারণা করা হচ্ছে রাতের কোনো এক সময় তিনি সুপারি পাড়তে উঠেছিলেন। সেখান থেকে পড়ে এই দুর্ঘটনা ঘটে।

ইউপি সদস্য আরও বলেন, সুপারি বাগানটি তার নয়। পার্শ্ববর্তী এক ব্যক্তি ওই বাগান লিজ নিয়েছিলেন।কিন্তু কেন তিনি ওই বাগানে সুপারি পাড়তে গেলেন এই বিষয়ে এখন কিছু বলা যাচ্ছে না। তবে স্থানীয়দের ধারণা, শহিদুল ইসলাম রাতের বেলায় ওই বাগানে সুপারি চুরি করতে গিয়েছিলেন। গাছ থেকে পড়ে তিনি মারা গেছেন।

মোরেলগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, আমরা শহিদুল ইসলামের মরদেহ উদ্ধার করেছি।সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। প্রাথমিকভাবে ধারণা করছি, রাতে সুপারি পাড়তে উঠে সুপারি গাছ ভেঙে পড়ে তার মৃত্যু হয়েছে। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই। 

এসপি