২৯ মরদেহ দাফন করা কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলাবক্স তাহের টিটু করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার (০৪ আগস্ট) দুপুরে টিটু নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। 

করোনা সংক্রমণের পর গত বছর এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া মানুষের মরদেহ দাফন বা সৎকার নিয়ে ভীতির সৃষ্টি হয়েছিল। ভয়ে স্বজন ও প্রতিবেশীরা অনেকেই করোনায় মৃতদের মরদেহ দাফনে এগিয়ে আসেননি। এমন পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে মরদেহ দাফন বা সৎকারে এগিয়ে আসেন কবিরহাট পৌরসভার সাবেক মেয়র আলাবক্স তাহের টিটু। সহযোগীদের নিয়ে গঠন করেন ‘মানবিক টিম’।

মরদেহ দাফন ছাড়াও করোনায় আক্রান্ত শতাধিক রোগীকে ওষুধসহ খাদ্য সহায়তা প্রদান করেছেন তিনি। সমাজের বিত্তবানদের এসব মানুষের পাশে থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান আলাবক্স তাহের টিটু।

আলাবক্স তাহের টিটু ঢাকা পোস্টকে বলেন, মঙ্গলবার করোনা আক্রান্ত রোগীর জানাজা পড়ে আসার পর থেকে শরীরটা কেমন জানি লাগছিল। আজ সকালে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ফলাফল পজিটিভ আসছে। 

তিনি আরও বলেন, আমি আক্রান্ত হয়েছি বলে কোনো কাজ বন্ধ থাকবে না। সব কার্যক্রম আগের মতোই স্বাভাবিকভাবে চলবে। আমার টিম সক্রিয় থাকবে, আমার ফোন চালু থাকবে। টিমের সাথে আমার সার্বক্ষণিক যোগাযোগ থাকবে। করোনায় আক্রান্ত হয়ে যে কেউ মারা গেলে আমার সাথে যোগাযোগ করলে আমি দাফন, কাফন, সৎকারের ব্যবস্থা করব।

টিমের সদস্য উত্তর সুন্দলপুরের ইমাম মোহাম্মদ দেলোয়ার হোসেন ঢাকা পোস্টকে বলেন, কোথাও করোনা আক্রান্ত হয়ে মারা গেলে আমরা তাদের দাফনে থাকব। আমাদের জীবনের শেষ নিঃশ্বাস পর্যন্ত এই যুদ্ধ চালিয়ে যাব। আমাদের টিমের প্রধান সাবেক মেয়র আলাবক্স তাহের টিটুর সুস্থতার জন্য আপনাদের কাছে দোয়া কামনা করছি। 

কবিরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিদ্যুৎ কুমার বিশ্বাস বিষয়টি নিশ্চিত করে ঢাকা পোস্টকে বলেন, আজ সকালে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় সাবেক মেয়র আলাবক্স তাহের টিটুর করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। তিনি বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

হাসিব আল আমিন/এসপি